করোনার জীবনদায়ী ইঞ্জেকশন মেডিকেল কলেজ থেকে উধাও

কলকাতা মেডিক্যাল কলেজ ও হাসপাতাল থেকে চুরি হয়ে গেল করোনা চিকিৎসায় ব্যবহৃত জীবনদায়ী ইঞ্জেকশনের একাধিক ডোজ। প্রায় ২৬টি টোসিলিজুমাব ইঞ্জেকশনের হিসেব মিলছে না বলে জানা গেছে।
মেডিকেল কলেজ হাসপাতাল, কলকাতা
মেডিকেল কলেজ হাসপাতাল, কলকাতা ফাইল ছবি, সংগৃহীত

কলকাতা মেডিক্যাল কলেজ ও হাসপাতাল থেকে চুরি হয়ে গেল করোনা চিকিৎসায় ব্যবহৃত জীবনদায়ী ইঞ্জেকশনের একাধিক ডোজ। প্রায় ২৬টি টোসিলিজুমাব ইঞ্জেকশনের হিসেব মিলছে না বলে জানা গেছে। চুরি যাওয়া ইঞ্জেকশনগুলোর মোট দাম ১১ লক্ষ টাকার কাছাকাছি‌। হাসপাতালের এক চিকিৎসকের বিরুদ্ধেই এই ইঞ্জেকশন হাতানোর অভিযোগ উঠেছে।

জানা গেছে, কর্তব্যরত নার্সকে দিয়ে স্বল্প ব‍্যবধানে কয়েক দফায় টসিলিজুমাব ইঞ্জেকশন তোলেন হাসপাতালের এক চিকিৎসক। বিষয়টি নিয়ে নার্সের সন্দেহ হওয়ায় প্রেসক্রিপশন জমা দেন অভিযুক্ত চিকিৎসক। পরে দেখা যায় প‍্যাথোলজি বিভাগের নমুনা পরীক্ষার ফর্মে বানানো ওই প্রেসক্রিপশন ভুয়ো। অভিযুক্ত চিকিৎসক রাজ‍্যের শাসক দলের‌ ঘনিষ্ঠ বলেও জানা গেছে।

ইতিমধ্যেই এই ঘটনা নিয়ে সোশ্যাল মিডিয়ায় দুটি অডিও ক্লিপ ও একাধিক ছবি ভাইরাল হয়েছে। একটি অডিও ক্লিপে এক মহিলা যিনি নিজেকে সিসিইউ-র সিস্টার বলে পরিচয় দিচ্ছেন, তিনি অপরজনকে ২৬টি টসিলিজুমাব ইঞ্জেকশন নেওয়ার রিসিট দিতে বলছেন। অপর এক অডিও ক্লিপে জনৈক 'দেবাশিস স‍্যার' ও 'নির্মল মাজি স‍্যর'-এর নাম শোনা গেছে। পিপলস্ রিপোর্টার এই অডিও ক্লিপের সত‍্যতা যাচাই করেনি‌।

ইতিমধ্যেই এই ঘটনা নিয়ে তীব্র উত্তেজনা ছড়িয়েছে। হাসপাতাল সূত্রের খবর, ঘটনার তদন্তের জন্য উচ্চপর্যায়ের কমিটি গঠন করেছে কর্তৃপক্ষ।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in