রাস্তায় ক্লাস- SFI-এর ডাকে অভিনব প্রতিবাদে যাদবপুরের ছাত্ররা - ক্লাস নিলেন প্রফেসর নন্দিনী মুখার্জি

SFI-এর ডাকে সাড়া দিয়ে স্কুল-কলেজ খোলার দাবিতে অভিনব উপায়ে প্রতিবাদ শুরু করলো যাদবপুরের পড়ুয়ারা। কম্পিউটার সায়েন্সের অধ‍্যাপিকা নন্দিনী মুখার্জি রাস্তায় দাঁড়িয়েই তাঁদের ক্লাস নিলেন।
রাস্তায় ক্লাস- SFI-এর ডাকে অভিনব প্রতিবাদে যাদবপুরের ছাত্ররা - ক্লাস নিলেন প্রফেসর নন্দিনী মুখার্জি
যাদবপুরে ফুটপাথে ক্লাস নিচ্ছেন অধ্যাপিকা নন্দিনী মুখার্জিছবি সৃজন ভট্টাচার্যর ফেসবুক ওয়াল থেকে

SFI-এর ডাকে সাড়া দিয়ে স্কুল-কলেজ খোলার দাবিতে অভিনব উপায়ে প্রতিবাদ শুরু করলো যাদবপুরের পড়ুয়ারা। রাস্তায় বসে ক্লাস করা শুরু করলেন তাঁরা। কম্পিউটার সায়েন্সের অধ‍্যাপিকা নন্দিনী মুখার্জি রাস্তায় দাঁড়িয়েই তাঁদের ক্লাস নিলেন।

রাজ‍্যে অবিলম্বে স্কুল-কলেজ খোলার দাবিতে ১২ আগস্ট থেকে মুখোমুখি ক্লাসরুমের আয়োজন করার ঘোষণা করেছে সিপিআইএমের ছাত্র সংগঠন এসএফআই। তাদের অভিযোগ স্কুল-কলেজ বন্ধ রেখে অনলাইনের মাধ্যমে পড়াশোনা চালিয়ে যাওয়ার নামে বেশ কয়েকটি কোম্পানিকে মুনাফা জুটিয়ে দিচ্ছে সরকার। তাদের এই দাবিতে সাড়া দিয়ে আজ থেকেই রাস্তায় বসে মুখোমুখি ক্লাস শুরু করে দিল যাদবপুরের পড়ুয়ারা।

যাদবপুরের পড়ুয়াদের এই সিদ্ধান্তে খুশি এসএফআইয়ের রাজ‍্য কমিটির সম্পাদক সৃজন ভট্টাচার্য। তিনি এই মুখোমুখি ক্লাসরুমের একটি ছবি নিজের ফেসবুক অ‍্যাকাউন্টে পোস্ট করে লিখেছেন - "'যাদবপুরে লেখাপড়া হয় না, কেবল রাজনীতি হয়', পরেরবার যে‌ বলবে, তাকে দেখান এই ছবিটা। বলুন, রাজনীতির বোধই লেখাপড়া শেখার প্রয়োজনীয়তা শেখায় ছাত্রদের।" রাজ‍্যের বিভিন্ন প্রান্তে এরকম ছবি দেখা যাক, এই আহ্বান জানিয়েছেন তিনি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in