SSC Scam: ৫০০০ জনের ব্যাপারে সন্দেহ ছিল CBI-এর, সকলের চাকরি কেন যাবে? শীর্ষ আদালতে যাবে এসএসসি

People's Reporter: আদালত জানিয়েছে, এসএসসি প্যানেলের মেয়াদ শেষ হবার পরে যারা চাকরি পেয়েছে তাদের প্রাপ্ত বেতন ১২ শতাংশ সুদ সহ আগামী ৪ সপ্তাহের মধ্যে ফেরত দিতে হবে।
এসএসসি চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার
এসএসসি চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার ছবি - সংগৃহীত

কলকাতা হাইকোর্টের প্যানেল বাতিলের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে যাওয়ার কথা জানালেন এসএসসি চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার। তাঁর দাবি, “পাঁচ হাজারের জন্য কেন ২৬ হাজারের চাকরী যাবে।“

উল্লেখ্য, সোমবার কলকাতা হাইকোর্টের বিচারপতি দেবাংশু বসাক এবং বিচারপতি মহম্মদ শাব্বর রশিদির ডিভিশন বেঞ্চ এসএসসি মামলার রায় দান করে। ২০১৬-র পুরো নিয়োগ প্যানেল বাতিল করে দেওয়া হয়। প্রায় ২৫,৭৫৩ জনের চাকরি বাতিল করা হয়েছে।

আদালত জানিয়েছে, এসএসসি প্যানেলের মেয়াদ শেষ হবার পরে যারা চাকরি পেয়েছে তাদের প্রাপ্ত বেতন ১২ শতাংশ সুদ সহ আগামী ৪ সপ্তাহের মধ্যে ফেরত দিতে হবে। জেলার সংশ্লিষ্ট আধিকারিকদের পরবর্তী ২ সপ্তাহের মধ্যে ওই টাকা আদালতের কাছে জমা দিতে হবে।

আর আদালতের এই রায়ে খুশি নন এসএসসি চেয়ারম্যান। তিনি বলেন, নিয়োগ প্রক্রিয়ার সিবিআই অনুসন্ধান চলেছে। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা কমবেশি ৫ হাজার জনের ব্যাপারে সন্দেহ প্রকাশ করেছিল। আইনসংগতভাবে তাঁরা চাকরি পাননি বলেই জানিয়েছিল সিবিআই। কলকাতা হাই কোর্টও এর আগে বেশ কয়েকজনের সুপারিশপত্র বাতিলের নির্দেশ দিয়েছিল। তা বাতিল করাও হয়েছিল। কিন্তু পাঁচ হাজার চাকরিপ্রার্থীর জন্য কেন ২৬ হাজারের চাকরী যাবে? আপাতদৃষ্টিতে মনে হচ্ছে খুব কঠোর সিদ্ধান্ত।"

তিনি কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চের এই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে শীর্ষ আদালতে যাওয়ার কথাও জানান।

সিদ্ধার্থ মজুমদার বলেন, ‘‘প্রায় ৩০০ পাতার রায়। প্রায় সাড়ে তিনশোটা মামলা। ভিতরে অনেক পয়েন্টস আছে। সুনির্দিষ্ট কোনও নির্দেশ আছে কি না দেখতে হবে। সবটা না পড়ে কিছু বলা মুশকিল।’’

এসএসসি চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার
SSC Scam: উপযুক্ত রায়, তবে আমার স্বস্তির দিন নয় - কেন এমন মন্তব্য বিজেপি প্রার্থী অভিজিৎ গাঙ্গুলির?
এসএসসি চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার
SSC Scam: বেআইনি কাজ করা সরকারকে অমান্য করা আমাদের সাংবিধানিক অধিকার, মমতার পদত্যাগ দাবি বামেদের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in