Anish Khan Case: সিঙ্গেল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ! CBI তদন্তের দাবিতে ডিভিশন বেঞ্চে আনিসের পরিবার

আদালতের পক্ষ থেকে সালেম খানকে মামলা দায়ের করার অনুমতি দেওয়া হয়েছে। আগামী সপ্তাহে এই মামলার শুনানি হওয়ার সম্ভাবনা আছে।
Anish Khan Case: সিঙ্গেল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ! CBI তদন্তের দাবিতে ডিভিশন বেঞ্চে আনিসের পরিবার
গ্রাফিক্স - সুমিত্রা নন্দন
Published on

আলিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্রনেতা আনিস খানের মৃত্যু মামলায় সিবিআই তদন্তের দাবি জানিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ পরিবার।

কলকাতা হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চে মামলা দায়ের করার অনুমতি চাইলেন আনিসের বাবা সালেম খান। আদালতের পক্ষ থেকে সালেম খানকে মামলা দায়ের করার অনুমতি দেওয়া হয়েছে। আগামী সপ্তাহে এই মামলার শুনানি হওয়ার সম্ভাবনা আছে।

আনিস খান মৃত্যু মামলায় প্রথম থেকেই সিবিআই তদন্তের দাবিতে অনড় ছিলেন আনিসের বাবা সালেম খান এবং তাঁর পরিবার। রাজ্য পুলিশের বিশেষ তদন্তকারী দল সিটের উপর ভরসা ছিল না তাঁদের। এমনকি সিটের প্রস্তাব মেনে আনিসের দেহ কবর থেকে তুলে দ্বিতীয় বার ময়নাতদন্তেও রাজি ছিল না তাঁর পরিবার। এই নিয়ে আগেও আদালতের দ্বারস্থ হয়েছিল আনিসের পরিবার। কিন্তু গত ২১ জুন কলকাতা হাইকোর্টে বিচারপতি রাজশেখর মান্থার সিঙ্গেল বেঞ্চ আনিস মামলায় সিবিআই তদন্তের আর্জি খারিজ করে।

সিটের উপর আনিস মামলার তদন্তভার দিয়েছিলেন বিচারপতি রাজশেখর মান্থা। কিন্তু সেই রায়ে একদমই সন্তুষ্ট নন আনিসের পরিবার। বিচারপতি মান্থার সিঙ্গেল বেঞ্চ সিবিআই তদন্তের আর্জি খারিজ করার পর সালেম খান বলেছিলেন, "সিটের উপর তো আমি আস্থা রাখি না। আদালতের নজরদারিতে CBI তদন্ত চেয়েছিলাম। সিঙ্গল বেঞ্চ CBI খারিজ করে দিয়েছে। আমি এরপর ডিভিশন বেঞ্চে যাব। ডিভিশন বেঞ্চেও আমার একই আর্জি থাকবে, আদালতের নজরদারিতে CBI তদন্ত দেওয়া হোক।"

আনিসের বাবা সালেম খান এবং তাঁর পরিবারের অভিযোগ, পুলিশ খুন করেছে আনিস খানকে। আগে কোনোদিন পুলিশ তাদের বাড়িতে আসেনি তাহলে সেই দিন রাতে কীসের জন্য গিয়েছিল?

Anish Khan Case: সিঙ্গেল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ! CBI তদন্তের দাবিতে ডিভিশন বেঞ্চে আনিসের পরিবার
Anish Khan Case: CBI নয়, SIT-এ আস্থা কলকাতা হাইকোর্টের, দ্রুত চার্জশিট জমা দেওয়ার নির্দেশ

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in