Icore Chit Fund Case: মানস ভুঁইয়াকে তলব CBI-এর, আগামীকাল হাজিরার নির্দেশ

গত সপ্তাহে এই মামলায় শিল্পভবনে পার্থ চট্টোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করে CBI। ২ ঘন্টার বেশি সময় ধরে জিজ্ঞাসাবাদ করা হয় তাঁকে। যদিও এই জিজ্ঞাসাবাদকে সৌজন্যমূলক সাক্ষাৎকার হিসেবে আখ‍্যা দিয়েছেন তিনি।
Icore Chit Fund Case: মানস ভুঁইয়াকে তলব CBI-এর, আগামীকাল হাজিরার নির্দেশ
মানস ভুঁইয়াফাইল ছবি সংগৃহীত

আইকোর চিটফান্ড কান্ডে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের আরো এক মন্ত্রীকে তলব করলো কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। এবার তলব করা হয়েছে রজ‍্যের জলসম্পদ উন্নয়ন মন্ত্রী মানস ভুঁইয়াকে। আগামীকাল বেলা ১২টার মধ্যে সিজিও কমপ্লেক্সে সিবিআই দফতরে হাজিরা দিতে বলা হয়েছে তাঁকে। কয়েকদিন আগেই এই মামলায় শিল্পভবনে এসে রাজ‍্যের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই।

সিবিআই সূত্রে খবর, আইকোরের একটি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মানস ভুঁইয়া। সেখানে বক্তৃতাও দিয়েছিলেন তিনি। সেই বক্তৃতার ভিডিও রয়েছে তদন্তকারী অফিসারদের কাছে। বেআইনি অর্থলগ্নি সংস্থার অনুষ্ঠানে তিনি কেন গিয়েছিলেন, তাঁর সঙ্গে কোনো লেনদেন হয়েছে কিনা, ওই সংস্থা বা তার কর্ণধারের কোনো সম্পর্ক ছিল না কিনা তাঁর সঙ্গে, সেই বিষয়ে জিজ্ঞাসাবাদ করতে সবংয়ের বিধায়ককে তলব করা হয়েছে। তবে তিনি সিজিও কমপ্লেক্সে হাজিরা দেবেন কিনা তা পরিস্কারভাবে জানা যায়নি এখনো।

এর আগে এপ্রিল মাসে এই মামলার আর এক কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি তলব করেছিল মানস ভুঁইয়াকে।

প্রসঙ্গত, গত সপ্তাহেই পার্থ চট্টোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছিল সিবিআই। ভবানীপুরে ভোট প্রচারে ব‍্যস্ত থাকার কারণে হাজিরা দিতে সম্ভব নয় বলে জানিয়েছিলেন তিনি। কিন্তু গত ১৩ সেপ্টেম্বর সিবিআইয়ের একটি টিম শিল্পভবনেই চলে যান তাঁকে জিজ্ঞাসাবাদ করতে। ২ ঘন্টার বেশি সময় ধরে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল তাঁকে। যদিও পরে সাংবাদিকদের সামনে এই জিজ্ঞাসাবাদকে সৌজন্যমূলক সাক্ষাৎকার হিসেবে আখ‍্যা দিয়েছেন তিনি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.