Icore Chit Fund Case: ফের পার্থ চট্টোপাধ্যায়কে তলব CBI-এর, ১৩ তারিখ হাজিরার নির্দেশ

মার্চ ও এপ্রিল মাসে পরপর দু'বার পার্থ চট্টোপাধ্যায়কে তলব করেছিল ইডি। ইডির দাবি, আইকোরের কর্ণধারের সাথে সুসম্পর্ক ছিল পার্থর। তাঁর নাকতলা উদয়ন সঙ্ঘের দূর্গাপুজা একাধিকবার স্পন্সর করেছে আইকোর।
Icore Chit Fund Case: ফের পার্থ চট্টোপাধ্যায়কে তলব CBI-এর, ১৩ তারিখ হাজিরার নির্দেশ
পার্থ চট্টোপাধ্যায়ফাইল ছবি সংগৃহীত

আইকোর চিটফান্ড মামলায় ফের পার্থ চট্টোপাধ্যায়কে তলব করলো সিবিআই। সূত্রের খবর, হাজিরা দেওয়ার নির্দেশ দিয়ে নোটিস পাঠানো হয়েছে রাজ‍্যের শিল্পমন্ত্রীকে। নোটিসে আগামী ১৩ সেপ্টেম্বর সিজিও কমপ্লেক্সে হাজিরা দিতে বলা হয়েছে তাঁকে।

বেআইনি অর্থলগ্নি সংস্থা আইকোরের অনুষ্ঠান মঞ্চে দেখা গিয়েছিল শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। সিআইডি সূত্রে খবর, আইকোরের অনুষ্ঠানে কেন উপস্থিত ছিলেন পার্থ চট্টোপাধ্যায়, এই চিটফান্ডের সাথে তাঁর কী সম্পর্ক, সেই বিষয়ে জিজ্ঞাসাবাদ করতেই তলব করা হয়েছে শিল্পমন্ত্রীকে।

এর আগে বিধানসভা ভোটের মুখে গত ১২ মার্চ এই মামলায় তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়কে তলব করেছিল সিবিআই। ভোটের প্রচারে ব‍্যস্ত আছেন বলে তখন হাজিরা দেননি তিনি।

এছাড়াও মার্চ ও এপ্রিল মাসে পরপর দু'বার পার্থ চট্টোপাধ্যায়কে তলব করেছিল এই মামলার আর এক তদন্তকারী কেন্দ্রীয় সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি। ইডির দাবি, আইকোরের কর্ণধার অনুকূল মাইতির সাথে সুসম্পর্ক ছিল পার্থ চট্টোপাধ্যায়ের। নাকতলা উদয়ন সঙ্ঘের দূর্গাপুজা একাধিকবার স্পন্সর করেছে আইকোর। এই পুজো কমিটির সভাপতি পার্থ।

প্রসঙ্গত, কয়েকশো কোটির টাকার আইকোর চিটফান্ড কান্ডের তদন্ত করছে সিবিআই ও ইডি। এই কান্ডের মূল অভিযুক্ত সংস্থার কর্ণধার অনুকূল মাইতিকে বহু আগেই গ্রেফতার করা হয়েছে। দীর্ঘদিন জেলবন্দী থাকার পর কয়েক মাস আগে মৃত্যু হয়েছে তাঁর। এই মামলাতেই দীর্ঘদিন জেলবন্দী ছিলেন সাংবাদিক সুমন চট্টোপাধ্যায়। এঁদের জিজ্ঞাসাবাদ করে অনেক তথ‍্য মিলেছে বলে দাবি সিবিআইয়ের। সেই সূত্র ধরেই পার্থ চট্টোপাধ্যায়কে তলব করা হয়েছে সূত্রের খবর।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in