পুর-নিয়োগ দুর্নীতি মামলায় রাজ্যজুড়ে CBI তল্লাশি, সল্টলেকে পুর দফতরেও অভিযান কেন্দ্রীয় সংস্থার

যে যে পুরসভায় তল্লাশি অভিযান শুরু করা হয়েছে তার মধ্যে রয়েছে – দমদম, দক্ষিণ দমদম, উত্তর দমদম, কামারহাটি, চুঁচুড়া, নিউ ব্যারাকপুর, শান্তিপুর, পানিহাটি ইত্যাদি।
পুর-নিয়োগ দুর্নীতি মামলায় রাজ্যজুড়ে CBI তল্লাশি
পুর-নিয়োগ দুর্নীতি মামলায় রাজ্যজুড়ে CBI তল্লাশি

পুরসভায় নিয়োগ দুর্নীতি মামলার তদন্তে এবার গাছকোমর বেঁধে লেগেছে সিবিআই। বুধবার সকালে একাধিক দলে বিভক্ত হয়ে রাজ্যের একাধিক পুরসভায় হানা দিয়েছে কেন্দ্রীয় সংস্থার আধিকারিকরা। পাশাপাশি নিয়োগ দুর্নীতিকাণ্ডে ইতিমধ্যেই গ্রেফতার হওয়া অয়ন শীলের একটি ফ্ল্যাট-অফিসেও হানা দিয়েছে কেন্দ্রীয় এজেন্সি।

পুরাসভাগুলিতে হানার আগে সল্টলেকে রাজ্যের পুর ও নগরোন্নয়ন দফতরে যায় সিবিআইয়ের একটি দল। এরপরই রাজ্যজুড়ে একাধিক পুরসভায় ম্যারাথন তল্লাশি শুরু করে সিবিআই। যে যে পুরসভায় তল্লাশি অভিযান শুরু করা হয়েছে তার মধ্যে রয়েছে – দমদম, দক্ষিণ দমদম, উত্তর দমদম, কামারহাটি, চুঁচুড়া, নিউ ব্যারাকপুর, শান্তিপুর, পানিহাটি, কাঁচরাপাড়া ইত্যাদি।

তদন্তকারী সংস্থা সূত্রে খবর, রাজ্যের বিভিন্ন পুরসভার নিয়োগ সংক্রান্ত নথি খতিয়ে দেখার জন্যই এই অভিযান। নিয়োগের আগে কী রেজোলিউশন পাশ হয়েছিল, তার কপি; পরীক্ষার বিজ্ঞপ্তির কপি; প্রার্থীদের তালিকা ইত্যাদির সন্ধান করছে সিবিআই। অয়ন শীলের সংস্থা কীভাবে টেন্ডার পায়, পুর আধিকারিকদের কাছে সেই বিষয়েও জানতে চাইবে বলে সূত্রের খবর। প্রাথমিক তদন্তে সিবিআই জানতে পেরেছে, মজদুর, ক্লার্ক, পিয়ন, অ্য়াসিস্ট্যান্ট থেকে শুরু করে ড্রাইভার - পুরসভার সব পদেই বিপুল টাকার বিনিময়ে নিয়োগ করা হয়েছে।

অয়ন শীলের ফ্ল্যাট এবং অফিস দুটি জায়গাতেই তল্লাশি চালাচ্ছে কেন্দ্রীয় গোয়েন্দারা।বেলা ১১টা নাগাদ চুঁচুড়ার জগুদাসপাড়ায় অয়নের ফ্ল্যাটে ঢোকে তাঁরা। অয়ন শীলের অফিসটি তালাবন্ধ ছিল প্রথমে। সিবিআইএর এক আধিকারিক স্থানীয় থানায় যোগাযোগ করে অফিসটি খোলেন।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in