অভিষেক ব্যানার্জির বাড়িতে সিবিআই, কয়লা কাণ্ডে স্ত্রীকে নোটিশ

অভিষেক ব্যানার্জির বাড়িতে সিবিআই, কয়লা কাণ্ডে স্ত্রীকে নোটিশ
অভিষেক ব্যানার্জি ও তাঁর স্ত্রী রুজিরা ব্যানার্জিফাইল ছবি সংগৃহীত

কয়লা পাচার কান্ডে তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা নারুলাকে নোটিস পাঠালো সিবিআই। সমন জারির জন্য সিবিআইয়ের একটি টিম আজ সাংসদের কালীঘাটের বাড়িতে যায়। নোটিসে লেখা রয়েছে, কয়লা কান্ডে রুজিরাকে জিজ্ঞাসাবাদ করতে চায় তাঁরা। তবে অভিষেকের পরিবারের তরফ থেকে জানানো হয়েছে, এই মুহূর্তে বাড়িতে নেই রুজিরা।

সূত্র মারফত জানা গেছে, রুজিরা নারুলার ব‍্যাঙ্ক অ‍্যাকাউন্টে একাধিক সন্দেহজনক লেনদেন হয়েছে। সিবিআইয়ের দাবি, এই সবগুলোই কয়লা কান্ডের সাথে সম্পর্কিত। তাই তাঁকে জিজ্ঞাসাবাদ করতে চায় তাঁরা। সিআরপিসি-র ১৬০ নম্বর ধারায় সাক্ষী হিসেবে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হবে।

এদিন দুপুরে সিবিআইয়ের ৫ জন আধিকারিকরা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে গেলে, তাঁর পরিবারের তরফে জানানো হয় এই মুহূর্তে বাড়িতে রুজিরা বা অভিষেক কেউ নেই। সিবিআইয়ের তরফ থেকে পরিবারের সদস্যদের একটি ফোন নাম্বার দিয়ে আসা হয়েছে এবং বলা হয়েছে, রুজিরা ফিরলেই যেন এই নম্বরে ফোন করেন। সূত্রের খবর, আজই রুজিরাকে জিজ্ঞাসাবাদ করবে সিবিআই। তবে এর জন্য তাঁকে নিজাম প‍্যালেসে যেতে হবে না। বাড়িতেই জেরা করা হবে।

বিধানসভা নির্বাচনের আগে কয়লা কান্ডের তদন্তে কোমর বেঁধে লেগেছে সিবিআই। শাসক দলের একাধিক নেতার নাম জড়িয়েছে এই কান্ডে। বিরোধীরাও বারবার মুখ‍্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায়ের দিকে আঙুল তুলেছে। ইতিমধ্যেই একাধিক ব‍্যবসায়ীকে জিজ্ঞাসাবাদ করেছে তদন্তকারী সংস্থাটি। এই কেলেঙ্কারিতে মূল অভিযুক্ত অনুপ মাঝির সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে।

প্রসঙ্গত, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের করা মানহানির মামলায় গত ১৯ ফেব্রুয়ারি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে হাজিরা দেওয়ার সমন পাঠিয়েছে কলকাতার একটি বিশেষ আদালত। আগামী ২২ ফেব্রুয়ারি সকাল ১০টায় অমিত শাহকে ব‍্যক্তিগতভাবে অথবা আইনজীবীর মাধ্যমে হাজির হওয়ার সমন জারি করেছে আদালত।

বিধাননগরে অবস্থিত রাজ‍্যের সাংসদ, বিধায়কদের জন্য গঠিত বিশেষ আদালত ওই সমন জারি করে। বিচারক নির্দেশ দিয়েছেন, ব‍্যক্তিগতভাবে বা আইনজীবীর মাধ্যমে অমিত শাহকে আদালতে উপস্থিত হয়ে ভারতীয় দন্ডবিধির ৫০০ ধারায় দায়ের করা মানহানির মামলার জবাব দিতে হবে।

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in