কলকাতা, সোদপুর সহ একাধিক জায়গায় হানা সিবিআই-ইডির, তল্লাশিতে চূড়ান্ত গোপনীয়তা

আজ সকাল ৮টার সময় সোদপুরের রাজেন্দ্রপল্লীতে সুব্রত মালাকার নামে এক ব্যক্তির বাড়িতে হানা দিয়েছে ইডি। চার জন সদস্যের একটি টিম এবং দুজন ব্যাঙ্কের কর্মী নিয়ে সেখানে তল্লাশি চালানো হয়েছে।
ঝুনঝুনওয়ালা হাউসে সিবিআই হানা
ঝুনঝুনওয়ালা হাউসে সিবিআই হানানিজস্ব চিত্র

সোমবার সাতসকালে কলকাতা এবং শহরতলির একাধিক জায়গায় হানা দিল দুই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই এবং ইডি। টালিগঞ্জ, রানিকুঠি, সোদপুর সহ একাধিক জায়গা জুড়ে চলছে তল্লাশি। তবে কেন, কী কারণে সহসা এই হানা সে বিষয়ে এখনও পর্যন্ত স্পষ্টভাবে কিছুই জানা যায়নি।

সূত্রের খবর, চূড়ান্ত গোপনীয়তা বজায় রেখেই সকাল থেকে এই জায়গাগুলিতে তল্লাশি অভিযান চালাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। জানা গেছে, আজ সকাল ৮টার সময় সোদপুরের রাজেন্দ্রপল্লীতে সুব্রত মালাকার নামে এক ব্যক্তির বাড়িতে হানা দিয়েছে ইডি। চার জন সদস্যের একটি টিম এবং দুজন ব্যাঙ্কের কর্মী নিয়ে সেখানে তল্লাশি চালানো হয়েছে। তবে সুব্রত বাবুর বাড়িতে হঠাৎ কেন হানা দিলেন গোয়েন্দা আধিকারিকরা তা এখনও স্পষ্ট নয়।

এর পাশাপাশি, আজ সকালবেলা টালিগঞ্জের নেতাজি নগরে এনএসসি বোস রোডে ১৪০/৪ বি, ঝুনঝুনওয়ালা হাউস নামের এক ঠিকানায় তল্লাশি চালালো সিবিআই। চার-পাঁচজন গোয়েন্দা আধিকারিক এই বাড়ির ভেতরে প্রবেশ করেন। মিডিয়া ফুটেজে দেখা যাচ্ছে এই বাড়ির নেমপ্লেটে লেখা রয়েছে 'ভগবান দেবী ঝুনঝুনওয়ালা'-র নাম।

সূত্র মারফত জানা গেছে, ২০১৭ সালে আশীষ ঝুনঝুনওয়ালা নামের এক ব্যক্তির নামে ইউনিয়ন ব্যাংক একটি আর্থিক তছরুপের মামলা করেছিল। ব্যাঙ্কের অভিযোগ, আশীষ প্রায় ১৮৪ কোটি ৩৩ লক্ষ টাকার আর্থিক তছরুপ করেছিলেন। ২০২১ সালের নভেম্বরে গ্রেফতার হন তিনি। সেই আর্থিক তছরুপের তদন্তেই ফের ঝুনঝুনওয়ালার বাড়িতে হানা দিল সিবিআই।

অন্যদিকে, রবিবার সকালে বীজপুরের তৃণমূল বিধায়ক সুবোধ অধিকারীর হালিশহরের বাড়িতেও তল্লাশি চালায় সিবিআই। তাঁর কলকাতার পাইকপাড়ার ফ্ল্যাটেও তল্লাশি চালানো হয়। প্রথমে তাঁর নিরাপত্তারক্ষীকে এবং আপ্তসহায়ককেও জিজ্ঞাসাবাদ করা হয়।

এর পাশাপাশি, তৃণমূল নেতার লেকটাউনের কাছে দক্ষিণদাঁড়ি এবং বিটি রোডের ফ্ল্যাটেও রবিবার তল্লাশি চালিয়েছেন কেন্দ্রীয় গোয়েন্দারা। সুবোধের ভাই তথা কাঁচরাপাড়া পুরসভার পুরপ্রধান কমল অধিকারীর বাড়িতেও তল্লাশি চালানো হয়।

প্রসঙ্গত, চিটফান্ড মামলায় ইতিমধ্যেই সিবিআই-র হাতে গ্রেফতার হয়েছেন হালিশহরের পৌরপ্রধান তথা তৃণমূল নেতা রাজু সাহানি। তাঁর বাড়িতে তল্লাশি চালিয়ে উদ্ধার হয়েছে নগদ ৮০ লক্ষ টাকা সহ লাইসেন্সবিহীন দেশি পিস্তল, চারটি এটিএম কার্ড এবং চারটি চাবি রিং। গোয়েন্দা আধিকারিকদের দাবি, রাজুর সাথে সুবোধের যোগসূত্রের সন্ধান পেয়েই সুবোধের বাড়িতে তল্লাশি অভিযান চালানো হয়েছে।

ঝুনঝুনওয়ালা হাউসে সিবিআই হানা
তাইল্যান্ডেও রাজু সাহানির ব্যাঙ্ক অ্যাকাউন্ট! গ্রেফতার হওয়া TMC নেতাকে আদালতে পেশ করে দাবি CBI-এর
ঝুনঝুনওয়ালা হাউসে সিবিআই হানা
Tathagata Roy: রাজ্য বিজেপি সংগঠন দিশেহারা, ফের বিস্ফোরক ট্যুইট তথাগতের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in