Cattle & Coal Scam: উঠে গেল রক্ষাকবচ, অভিষেকের শ্যালিকার বিরুদ্ধে পদক্ষেপ নিতে পারবে ED

এখন ইডি (এনফোর্সমেন্ট ডিরেক্টরেট) চাইলে তাঁকে জিজ্ঞাসাবাদ করতেই পারে। একইভাবে, মেনকা গম্ভীরও আবার আদালতের দ্বারস্থ হতে পারেন।
Cattle & Coal Scam: উঠে গেল রক্ষাকবচ, অভিষেকের শ্যালিকার বিরুদ্ধে পদক্ষেপ নিতে পারবে ED
ফাইল চিত্র

মানেকা গম্ভীরের (Maneka Gambhir) পক্ষে যে রক্ষাকবচ ছিল, তা খারিজ করে দিয়েছে কলকাতা হাইকোর্ট (Calcutta High Court)।

মানেকা গম্ভীর সংক্রান্ত মামলায় আগের সমস্ত নির্দেশ খারিজ করে মামলার নিষ্পত্তি করে দিয়েছেন বিচারপতি। ফলে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকার কাছে আর কোনও রক্ষাকবচ রইল না। এখন ইডি (এনফোর্সমেন্ট ডিরেক্টরেট) চাইলে তাঁকে জিজ্ঞাসাবাদ করতেই পারে। একইভাবে, মেনকা গম্ভীরও আবার আদালতের দ্বারস্থ হতে পারেন।

গরু ও কয়লা পাচার মামলায় রক্ষাকবচ চেয়ে কলকাতা হাইকোর্টের দারস্থ হয়েছিলেন মানেকা গম্ভীর। তাঁকে অন্তর্বর্তী রক্ষাকবচ দেন বিচারপতি মৌসুমি ভট্টাচার্যের সিঙ্গল বেঞ্চ। মেনকাকে গ্রেফতার করা যাবে না এবং দিল্লির পরিবর্তে কলকাতায় জিজ্ঞাসাবাদ করতে হবে ইডিকে, অন্তর্বর্তী নির্দেশে এমনই জানান বিচারপতি মৌসুমী ভট্টাচার্য।

সেই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চে যায় ইডি। কিন্তু, সেসময় মৌসুমী ভট্টাচার্যের সিঙ্গেল বেঞ্চের রায় বহাল রাখে ডিভিশন বেঞ্চ। এসময়, ইডিকে আদালত জানায়, মানেকার অন্তর্বর্তী সুরক্ষার মেয়াদ শেষ হয়ে গেলে তাঁরা (ED) যে কোনও সিঙ্গেল বেঞ্চের বিচারকের কাছে যেতে পারেন।

শুক্রবারই শেষ হয়েছে মানেকার সুরক্ষার সময়সীমা। তাই, এদিনই বিচারপতি রাজাশেখর মান্থার একক বেঞ্চ নতুন আবেদন জানায় ইডি। আর, আবেদনের ভিত্তিতে অন্তর্বর্তী সুরক্ষাকবচ সংক্রান্ত মানেকার আগের মামলাটি খারিজ করে দিয়েছে বিচারপতি মান্থার সিঙ্গল বেঞ্চ।

প্রসঙ্গত, আদালতের এই নির্দেশের ফলে মানেকার বিরুদ্ধে এখন যে কোনও পদক্ষেপ করতে পারবে ইডি। আবার, সেই পদক্ষেপের বিরুদ্ধে আদালতের দ্বারস্থও হতে পারবেন অভিষেক শ্যালিকা।

- with IANS inputs

Cattle & Coal Scam: উঠে গেল রক্ষাকবচ, অভিষেকের শ্যালিকার বিরুদ্ধে পদক্ষেপ নিতে পারবে ED
Cattle scam: সিউড়ির কো-অপারেটিভ ব্যাঙ্কে CBI তল্লাশি, ১৬০ অ্যাকাউন্টে একজনেরই সই!

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in