আত্মহত্যার চেষ্টা করা ৫ শিক্ষিকার বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা দায়ের

অপরদিকে আজ এক ফেসবুক পোস্টে আন্দোলনকারী শিক্ষক-শিক্ষিকাদের বিজেপির ক‍্যাডার বলে চিহ্নিত করেছেন রাজ‍্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।
বিকাশ ভবনের সামনে ৫ শিক্ষিকা
বিকাশ ভবনের সামনে ৫ শিক্ষিকাছবি- সংগৃহীত

বিকাশ ভবনের সামনে আত্মহত্যার চেষ্টা করা পাঁচ শিক্ষিকার বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করলো পুলিশ। বিধাননগর উত্তর থানায় এই মামলা দায়ের করা হয়েছে। পুলিশের কাজে বাধা, আত্মহত্যার চেষ্টা, সরকারি নির্দেশ অমান‍্য সহ একাধিক ধারায় মামলা দায়ের করা হয়েছে তাঁদের বিরুদ্ধে।

বদলির নির্দেশের প্রতিবাদে গতকাল বিকাশ ভবনের সামনে পুলিশের উপস্থিতিতে বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেন পাঁচ শিশু শিক্ষা কেন্দ্রের শিক্ষিকা। তাঁদের অভিযোগ, বেতন বৃদ্ধি সহ বিভিন্ন বিক্ষোভে অংশ নেওয়ায় তাঁদের অনৈতিকভাবে কোচবিহারের দিনহাটায় বদলি করে দেওয়া হচ্ছে। পাঁচজনেরই বাড়ি দক্ষিণ ২৪ পরগণায়। এঁরা প্রত্যেকেই শিক্ষক ঐক্য মঞ্চের সদস্য।

এই মুহূর্তে পাঁচজনই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তিনজন আরজি কর এবং দু'জন এনআরএস হাসপাতালে ভর্তি রয়েছেন। হাসপাতাল সূত্রে খবর, কীটনাশক খেয়েছেন শিক্ষিকারা‌। এনআরএসের দু'জন এবং আরজি করের একজনের অবস্থা আশঙ্কাজনক থাকায় রাতেই তাঁদের আইসিইউ-তে স্থানান্তরিত করা হয়েছে।

শিক্ষিকাদের এই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার কারণ হিসেবে বিরোধীরা রাজ‍্য সরকারকেই দায়ী করেছে। গতকালই শাসকদলের তরফ থেকে শিক্ষিকাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার ইঙ্গিত দেওয়া হয়েছিল। শাসকদলের এক প্রবীণ নেতা বলেছিলেন, 'দাবি আদায়ের জন্য এমন ঘটনা ঘটানো উচিত হয়নি।'

অপরদিকে আজ এক ফেসবুক পোস্টে আন্দোলনকারী শিক্ষক-শিক্ষিকাদের বিজেপির ক‍্যাডার বলে চিহ্নিত করেছেন রাজ‍্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in