মমতা ব্যানার্জির বাড়ির নিরাপত্তায় নয়া সংযোজন, বসলো ৫০ লক্ষেরও বেশি দামের ক্যামেরা!

অত্যাধুনিক প্রযুক্তির ৩০টি ক্যামেরা বসানো হয়েছে। উঁচু জায়গায় ক্যামেরাগুলি লাগানো থাকছে। ক্যামেরার মধ্যে অত্যাধুনিক সেন্সর লাগানো আছে।
মমতা ব্যানার্জির বাড়ির নিরাপত্তায় ক্যামেরা
মমতা ব্যানার্জির বাড়ির নিরাপত্তায় ক্যামেরাগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

আরও কড়া করা হল মুখ্যমন্ত্রীর বাড়ির নিরাপত্তা ব্যবস্থা। কালীঘাটের মমতা ব্যানার্জির বাড়ির কাছে বসেছে ৫৬ লক্ষ টাকার ক্যামেরা।

মুখ্যমন্ত্রীর বাড়ির কাছে অত্যাধুনিক প্রযুক্তির ৩০টি ক্যামেরা বসানো হয়েছে। উঁচু জায়গায় ক্যামেরাগুলি লাগানো থাকছে। ক্যামেরার মধ্যে অত্যাধুনিক সেন্সর লাগানো আছে। সাথে নিরাপত্তা ব্যবস্থাতেও বেশ কয়েকটি পরিবর্তন আনা হয়েছে। তবে পরিবর্তনটা প্রযুক্তিগত। নিরাপত্তারক্ষীরাও যদি নিরাপত্তায় কোনো ভুল করেন সেক্ষেত্রেও একটি অ্যালার্ম বাজবে।

সতর্কবার্তা সরাসরি কন্ট্রোলরুমে পৌঁছে যাবে। সেন্সরগুলি এতই উন্নত যে একটি গাড়ি গেলে তার সাথে যুক্ত থাকা মোবাইল নম্বরটিও কন্ট্রোলরুমে শো করবে। আর এই ব্যবস্থা ২৪ ঘন্টাই চালু থাকবে। যাতে একটাও মাছি না গলতে পারে।

একদিকে যখন অত্যাধুনিক প্রযুক্তির মাধ্যমে নিরাপত্তাইয় জোর দেওয়া হচ্ছে, অন্যদিকে নিরাপত্তারক্ষীরাই একাধিক প্রশ্ন তুলছেন। তাঁদের অভিযোগ, অনেক সময় পর্যাপ্ত অস্ত্র থাকে না। যদিও সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন মুখ্যমন্ত্রীর নিরাপত্তায় থাকা উচ্চপদস্থ আধিকারিকরা।

প্রসঙ্গত উল্লেখ্য, গত বছর জুলাই মাসে নিরাপত্তারক্ষীদের লুকিয়ে মুখ্যমন্ত্রীর বাড়িতে ঢুকে পড়েছিলেন এক ব্যক্তি। তাঁর হাতে লোহার রডও দেখা যায়। পাঁচিল টপকে ঢুকেছিলেন। পাঁচিলের পাশ থেকেই তাঁকে আটক করেছিল নিরাপত্তারক্ষীরা।

শুধু ওই ব্যক্তি নন, কখনও মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে কেউ আত্মহত্যা করার চেষ্টা করেছিলেন। আবার কেউ আদি গঙ্গা পার হয়ে মমতা ব্যানার্জির বাড়ি ঢোকার চেষ্টা করেছিল।

উল্লেখ্য, এমনিতেই VVIP হিসেবে জেড প্লাস নিরাপত্তা পান মুখ্যমন্ত্রী। তাঁর বাড়িতে ২৪ ঘণ্টা ত্রিস্তরীয় নিরাপত্তা মোতায়েন থাকে। সূত্রের খবর, মুখ্যমন্ত্রীর সাথে সব সময় ৩২ থেকে ৩৬ জন নিরাপত্তারক্ষী থাকেন। তাঁদের মধ্যে অন্তত ১০ জন কম্যান্ডো।পার্সোনাল সিকিওরিটি অফিসারও থাকেন। তার মধ্যেই নতুন সংযোজন অত্যাধুনিক ক্যামেরা।

মমতা ব্যানার্জির বাড়ির নিরাপত্তায় ক্যামেরা
বকেয়া ৩৬% DA-র দাবিতে টানা দু'দিনের কর্মবিরতির ডাক যৌথ মঞ্চের, উঠল বৈষম্যের অভিযোগ
মমতা ব্যানার্জির বাড়ির নিরাপত্তায় ক্যামেরা
অপসারণেই ক্ষান্ত নন, এবার IAS নন্দিনী চক্রবর্তীর বিরুদ্ধে তদন্তের নির্দেশ রাজ্যপালের!

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in