Calcutta High Court: বিকাশ ভবন নয়, চাকরিপ্রার্থীদের অন্যত্র ধর্নার অনুমতি দিল হাইকোর্ট

People's Reporter: দীর্ঘদিন ধরে রাস্তায় ধর্না দিচ্ছেন তাঁরা। এবার উচ্চপ্রাথমিকের বঞ্চিত চাকরিপ্রার্থীদের লক্ষ্য ছিল সল্টলেকে বিকাশ ভবনের সামনে ধর্নায় বসবেন।
কলকাতা হাইকোর্ট
কলকাতা হাইকোর্টফাইল ছবি

চাকরিপ্রার্থীদের বিকাশ ভবনের সামনে ধর্না দেওয়ার আবেদন শুনলো না কলকাতা হাইকোর্ট। দ্রুত নিয়োগের দাবিতে বিকাশ ভবনের সামনে ধর্নায় বসতে চেয়ে আদালতের দ্বারস্থ হয়েছিলেন উচ্চপ্রাথমিকের চাকরিপ্রার্থীরা। কিন্তু শুক্রবার তাঁদের আর্জি খারিজ করে দিলেন বিচারপতি জয় সেনগুপ্ত।

চাকরিপ্রার্থীদের আন্দোলন বা ধর্না নতুন কিছু নয়। দীর্ঘদিন ধরে রাস্তায় ধর্না দিচ্ছেন তাঁরা। এবার উচ্চপ্রাথমিকের বঞ্চিত চাকরিপ্রার্থীদের লক্ষ্য ছিল সল্টলেকে বিকাশ ভবনের সামনে ধর্নায় বসবেন। শুক্রবার বিচারপতি জয় সেনগুপ্ত জানান, বিকাশ ভবন গুরুত্বপূর্ণ সরকারি অফিস। ধর্নায় বসলে সমস্যা হতে পারে। সেই জন্য ওখানে ধর্না দেওয়া যাবেনা।

তবে ধর্নার আর্জি সম্পূর্ণ খারিজ করেননি বিচারপতি সেনগুপ্ত। তিনি আরও জানান, করুণাময়ীতে সেন্ট্রাল পার্ক লাগোয়া সৌরভ গাঙ্গুলির ক্রিকেট অ্যাকাডেমি আছে। তার বাইরে চাইলে ধর্না দিতেই পারেন চাকরিপ্রার্থীরা।

চাকরিপ্রার্থীরা ধর্না কর্মসূচির জন্য প্রথমে পুলিশের কাছে অনুমতি চায়। কিন্তু পুলিশ তাদের ধর্নার অনুমতি দেয়নি। তারপরই আদালতের দ্বারস্থ হয় চাকরিপ্রার্থীরা। তাঁদের অভিযোগ, রাজ্যে শিক্ষাক্ষেত্রে যে ভয়ঙ্কর দুর্নীতি হয়েছে তা সকলের সামনে পরিষ্কার। রাজ্যের স্কুলগুলিতে বিপুল পরিমাণ শূন্যপদ রয়েছে। অনেকে স্কুলে শিক্ষক নেই। তারপরেও সরকার নিয়োগ করছে না। অবিলম্বে সমস্ত শূন্যপদে স্বচ্ছভাবে নিয়োগ করতে হবে।

কলকাতা হাইকোর্ট
Jaynagar: বামেদের পর অগ্নিদগ্ধ দলুয়াখাকি গ্রামে ঢুকতে এবার পুলিশি বাধার মুখে কংগ্রেস!
কলকাতা হাইকোর্ট
Amdanga: জয়নগরের পর আমডাঙা, খুন তৃণমূল পঞ্চায়েত প্রধান! দলবিরোধী কাজের জেরেই কি এই পরিণতি?

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in