নিয়োগ দুর্নীতিতে এবার CBI আধিকারিকদেরই সম্পত্তির হলফনামা জমা করার নির্দেশ কলকাতা হাইকোর্টের

বিচারপতি গঙ্গোপাধ্যায় বলেন, তদন্তের যা গতি তাতে দেখতে পাচ্ছি ইংল্যান্ডের তদন্তকারী সংস্থা এমআই-৫ কে দায়িত্বভার দিতে হবে। সিবিআই কল্পনাও করতে পারছে না তাদের সামনে কতটা খারাপ দিন আসতে চলেছে।
বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়
বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়গ্রাফিক্স - সুমিত্রা নন্দন

নিয়োগ দুর্নীতিতে আরও কড়া বিচারপতি গঙ্গোপাধ্যায়। এবার সিবিআই আধিকারিকদেরই সম্পত্তির হলফনামা জমা দেওয়ার নির্দেশ দিলেন তিনি। তদন্ত প্রক্রিয়ায় কেন্দ্রীয় সংস্থার ভূমিকায় একদমই সন্তুষ্ট নন তিনি।

এর আগেও বিচারপতি গাঙ্গুলিকে সিবিআই-র ভূমিকায় ক্ষোভ প্রকাশ করতে দেখা গিয়েছে। বৃহস্পতিবার ফের একবার অসন্তোষ প্রকাশ করেন তিনি। তাঁকে বলতে শোনা যায়, রাজ্যজুড়ে মানুষ হতাশায় ভুগছেন। আপনাদের দিকে মানুষ তাকিয়ে আছে আর আপনারা ইয়ার্কি মারছেন? সিবিআই আধিকারিক সোমনাথ বিশ্বাসের বিরুদ্ধে উচিত বিভাগীয় পদক্ষেপ নেওয়া।

পাশাপাশি তিনি আরও বলেন, 'তদন্তের যা গতি তাতে দেখতে পাচ্ছি ইংল্যান্ডের তদন্তকারী সংস্থা এমআই-৫ কে দায়িত্বভার দিতে হবে। আর কতদিন লাগবে তদন্ত শেষ করতে? সিবিআই কল্পনাও করতে পারছে না তাদের সামনে কতটা খারাপ দিন আসতে চলেছে।' তিনি সোমনাথ বিশ্বাসের পাশাপাশি অন্যান্য সিবিআই আধিকারিকদেরও সম্পত্তির হলফনামা চেয়েছেন।

উল্লেখ্য, মঙ্গলবারই সিবিআই-র কাজে অসন্তোষ প্রকাশ করে সোমনাথ বিশ্বাসকে অপসারণের নির্দেশ দেন। বুধবার ফের ওই আধিকারিকের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন বিচারপতি। তিনি বলেন, 'লন্ডনে মানিক ভট্টাচার্যের বাড়ি কোথায় জানেন? আমি জানি। উনি কার বাড়ির পাশে থাকেন জানেন? তিনিও একজন রাজনৈতিক নেতা। সব তদন্ত আমি করলে তাহলে সিবিআই আধিকারিক সোমনাথ বিশ্বাস কী করছেন?'

মঙ্গলবার বিচারপতি গঙ্গোপাধ্যায় বলেন, 'তদন্তের কোনও কাজে যুক্ত থাকতে পারবেন না CBI অফিসার সোমনাথ বিশ্বাস। কোনও ফাইল স্পর্শ করতে পারবেন না তিনি। তাঁর ব্যাপারে পরবর্তী পদক্ষেপ করবেন ডিআইজি।'

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়
TET Scam: মানিক ভট্টাচার্যের দুটি বৈধ পাসপোর্ট থাকে কীভাবে? প্রশ্ন বিচারপতি গাঙ্গুলির

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in