বেনিয়মের অভিযোগ, উচ্চ প্রাথমিকে প্রায় সাড়ে ১৪ হাজার শূন্যপদে নিয়োগে স্থগিতাদেশ হাইকোর্টের

অভিযোগকারীদের দাবি, যে তালিকা প্রকাশিত হয়েছে তাতে যোগ‍্যদের নাম নেই। ন‍্যূনতম কত নম্বর পেলে ইন্টারভিউয়ের জন্য ডাক পাবে তার কোনো উল্লেখ সাইটে। অনেক বেশি নম্বর থাকা সত্ত্বেও অনেকে ডাক পায়নি।
বেনিয়মের অভিযোগ, উচ্চ প্রাথমিকে প্রায় সাড়ে ১৪ হাজার শূন্যপদে নিয়োগে স্থগিতাদেশ হাইকোর্টের
কলকাতা হাইকোর্টফাইল ছবি

ফের আইনি জটে আটকে গেল শিক্ষক নিয়োগ প্রক্রিয়া। উচ্চ প্রাথমিকে প্রায় সাড়ে ১৪ হাজার শিক্ষক নিয়োগে অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ দিল কলকাতা হাইকোর্ট। নিয়োগ প্রক্রিয়া ত্রুটিহীন অভিযোগ তুলে একাধিক মামলা জমা পড়েছিল আদালতে। সেই মামলার ভিত্তিতেই নিয়োগ প্রক্রিয়ার উপর স্থগিতাদেশ জারি করেছেন বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি।

সম্প্রতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন দূর্গা পুজার আগেই উচ্চ প্রাথমিক ও প্রাথমিক মিলিয়ে মোট সাড়ে ২৪ হাজার শিক্ষক নিয়োগ করা হবে। সেই মতো কিছুদিন আগেই ২০১৬-র উচ্চ প্রাথমিকের শূন্যপদে ১৪ হাজার ৩৩৯ শিক্ষক নিয়োগের জন্য ইন্টারভিউয়ের তালিকা প্রকাশ করা হয়।

অভিযোগকারীদের দাবি, যে তালিকা প্রকাশিত হয়েছে তাতে যোগ‍্যদের নাম নেই। ন‍্যূনতম কত নম্বর পেলে ইন্টারভিউয়ের জন্য ডাক পাবে তার কোনো উল্লেখ সাইটে। অনেক বেশি নম্বর থাকা সত্ত্বেও অনেকে ডাক পায়নি বলে অভিযোগ।

এই কারণে ফের নিয়োগের উপর স্থগিতাদেশ জারি করেছে আদালত। আগামী ৯ জুলাই এই মামলার পরবর্তী শুনানি। জানা গেছে আজ বিকেলেই এই বিষয়ে জরুরি বৈঠকে বসছে স্কুল সার্ভিস কমিশন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in