অবিলম্বে বকেয়া DA মেটান, রাজ্যকে কড়া নির্দেশ বিচারপতি মান্থার

আগামী ৬ ফেব্রুয়ারি, রাজ্য জুড়ে কর্মবিরতির ডাক দিয়েছে সরকারি কর্মীদের সংগঠন। প্রথমে ১ দিনের কর্মবিরতি পালন করবেন তাঁরা। তারপরেও, রাজ্য সরকার ডিএ না মেটালে, লাগাতার কর্মবিরতি চলবে।
অবিলম্বে বকেয়া DA মেটান, রাজ্যকে কড়া নির্দেশ বিচারপতি মান্থার
অবিলম্বে বকেয়া DA মেটান, রাজ্যকে কড়া নির্দেশ বিচারপতি মান্থারগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

আদালতের নির্দেশ সত্ত্বেও সরকারী কর্মচারীদের বকেয়া ডিএ (DA) দেয়নি রাজ্য সরকার। তা নিয়ে উষ্মা প্রকাশ করেছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজশেখর মান্থা। শুক্রবার, এক মামলার শুনানিতে তিনি বলেন, 'এভাবে আদালতের নির্দেশ অগ্রাহ্য করা কার্যত আদালত অবমাননার সামিল!' একইসঙ্গে, অবিলম্বে সরকারি কর্মীদের বকেয়া ডিএ মেটানোর নির্দেশ দিয়েছেন তিনি৷

আদালতের নির্দেশ সত্ত্বেও একাধিক অবসর প্রাপ্ত শিক্ষক তাঁদের বকেয়া ডিএ পাচ্ছেন না। তা নিয়ে সরকারী আইনজীবীদের উদ্দেশ্যে প্রশ্ন ছুঁড়ে বিচারপতি মান্থা বলেন, 'বছরের পর বছর তাঁদের কাছ থেকে সার্ভিস নিয়েছেন। আর বকেয়া আর্থিক পাওনা দেওয়ার সময় তাঁদের হ্যারাস করছেন কেন? কাল যখন আপনার সঙ্গে হবে তখন আপনি কী করবেন?'

এদিকে, বকেয়া ডিএ মেটানোর দাবিতে অবস্থান বিক্ষোভে বসেছে সরকারি কর্মীদের সংগঠন। তাঁরা দাবি করেছেন এবার সরকার যদি বকেয়া ডিএ না মেটায়, তাহলে তাঁরা সরকারি অফিসে কাজ বন্ধ করে দেবে।

জানা যাচ্ছে, আগামী ৬ ফেব্রুয়ারি, রাজ্য জুড়ে কর্মবিরতির ডাক দিয়েছে সরকারি কর্মীদের সংগঠন। প্রথমে ১ দিনের কর্মবিরতি পালন করবেন তাঁরা। তারপরেও, রাজ্য সরকার ডিএ না মেটালে, লাগাতার কর্মবিরতি চলবে বলে হুঁশিয়ারি দিয়েছে কর্মচারীদের সংগঠন।

অবিলম্বে বকেয়া DA মেটান, রাজ্যকে কড়া নির্দেশ বিচারপতি মান্থার
Recruitment Scam: যুব তৃণমূল নেতার অ্যাকাউন্ট থেকে সাড়ে ৬ কোটি টাকার আর্থিক লেনদেন! দাবি ইডির

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in