BJP-র ইস্তাহার তৈরি করতেন বুদ্ধদেব গুহ: সাহিত্যিকের মৃত্যুর পরই দাবি তথাগত রায়ের, শুরু বিতর্ক

বিজেপি নেতার এই মন্তব্যেই শুরু হয়েছে বিতর্ক। কিংবদন্তি সাহিত্যিকের মৃত্যুর পরপরই এই ধরনের মন্তব্য করা কি উচিত, তা নিয়ে প্রশ্ন তুলেছেন নেটনাগরিকরা। অনেকেই আবার এই দাবির সত‍্যতা নিয়েও প্রশ্ন তুলেছেন।
বুদ্ধদেব গুহ এবং তথাগত রায়
বুদ্ধদেব গুহ এবং তথাগত রায়ফাইল ছবি

একাধিকবার বিজেপির ম‍্যানিফেস্টো তৈরি করেছেন বুদ্ধদেব গুহ। সদ‍্য প্রয়াত সাহিত্যিক সম্পর্কে ট‍্যুইটারে এই মন্তব্য করলেন বর্ষীয়ান বিজেপি নেতা তথাগত রায়। রবিবার রাত সাড়ে ১১টা নাগাদ চিরঘুমের দেশে পাড়ি দিয়েছেন বুদ্ধদেব গুহ। প্রিয় সাহিত্যিককে হারানোর শোকে ব‍্যাকুল তাঁর অগণিত ভক্তরা। শ্রদ্ধা ও শোকবার্তায় ভরে রয়েছে সোশ্যাল মিডিয়া। এরই মাঝে সাহিত‍্যিককে রাজনীতির ময়দানে নামানোয় শুরু হয়েছে বিতর্ক।

নিজের ট‍্যুইটারে সাহিত‍্যিককে শ্রদ্ধা জানিয়ে তথাগত রায় লেখেন, "আমাদের প্রিয় লালাদা, বুদ্ধদেব গুহ প্রয়াত হলেন। সদাহাস্যময়, আড্ডাবাজ এই লোকটির সান্নিধ্য আর পাওয়া যাবে না। তাঁর সাহিত‍্যকীর্তির পাশাপাশি তাঁর ব‍্যক্তিত্বের স্বাদ আমরা যারা পেয়েছি কখনো ভুলতে পারব না‌।"

এরপরই তিনি লেখেন, "ওঁর আর একটা পরিচয়। উনি আর আমি মিলে একাধিকবার বিজেপির ম‍্যানিফেস্টো তৈরি করেছি।"

বিজেপি নেতার এই মন্তব্যেই শুরু হয়েছে বিতর্ক। কিংবদন্তি সাহিত্যিকের মৃত্যুর পরপরই এই ধরনের মন্তব্য করা কি উচিত, তা নিয়ে প্রশ্ন তুলেছেন নেটনাগরিকরা। অনেকেই আবার এই দাবির সত‍্যতা নিয়েও প্রশ্ন তুলেছেন। একটা সময় বিজেপির সাথে ঘনিষ্ঠ ছিল সাহিত্যিক বুদ্ধদেব গুহর। কিন্তু তিনি বিজেপির ম‍্যানিফেস্টো তৈরি করতে সাহায্য করেছেন, এ সংক্রান্ত কোনো খবর প্রকাশ‍্যে আসেনি। এমনকি সাহিত্যিকের মৃত্যুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে রাজ‍্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ট‍্যুইটারে শ্রদ্ধা জ্ঞাপন করলেও কেউই এই বিষয়ে কিছু বলেননি। তাই এই খবরের সত্যতা নিয়ে উঠছে প্রশ্ন।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in