Buddhadeb Bhattacharjee: আপাতত স্থিতিশীল বুদ্ধদেব ভট্টাচার্য

মেডিকেল বোর্ডের এক সদস্য চিকিৎসক রবিবার সকালে সংবাদমাধ্যমে জানিয়েছেন, ৭৯ বছর বয়স্ক বুদ্ধদেব ভট্টাচার্যের শারীরিক অবস্থা সংকটজনক হলেও আপাতত স্থিতিশীল। রক্তে অক্সিজেন স্যাচুরেশনের উন্নতি হয়েছে।
প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য
প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যফাইল ছবি সংগৃহীত

এখনও ভেন্টিলেশনে থাকলেও আপাতত স্থিতিশীল রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সিপিআইএম নেতা বুদ্ধদেব ভট্টাচার্য। রবিবার সকালে হাসপাতাল সূত্রে একথা জানা গেছে।

রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রীর মেডিকেল বোর্ডের এক সদস্য চিকিৎসক রবিবার সকালে সংবাদমাধ্যমে জানিয়েছেন, ৭৯ বছর বয়স্ক বুদ্ধদেব ভট্টাচার্যের শারীরিক অবস্থা সংকটজনক হলেও আপাতত স্থিতিশীল। রক্তে অক্সিজেন স্যাচুরেশনের উন্নতি হয়েছে। রক্তচাপেরও উন্নতি হয়েছে। তিনি চিকিৎসায় সাড়া দিচ্ছেন। যদিও তিনি এখনও বিপদমুক্ত নন। চিকিৎসকরা সারা রাত তাঁর শারীরিক অবস্থার প্রতি নজর রেখেছে এবং সেখানে কোনও বড়োসড়ো অবনতি ঘটেনি।

এদিন সকালে বুদ্ধদেব ভট্টাচার্যের জন্য তৈরি করা মেডিকেল বোর্ড আলোচনায় বসে পরবর্তী পদক্ষেপ ঠিক করবে। আরও কতদিন তাঁকে ভেন্টিলেশনে রাখতে হবে তা জানতে এদিন দুপুরে করা হতে পারে সিটি স্ক্যান। যা থেকে জানা যাবে তাঁর ফুসফুসের বর্তমান অবস্থা এবং নিউমোনিয়া কতটা গুরুতর।

রবিবার সকালের মেডিকেল বুলেটিন
রবিবার সকালের মেডিকেল বুলেটিননিজস্ব চিত্র

গতকাল গুরুতর শারীরিক অসুস্থতার কারণে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে দক্ষিণ কলকাতার আলিপুর এক বেসরকারি নার্সিংহোমে ভর্তি করা হয়। গত কয়েকদিন থেকেই তিনি অসুস্থ ছিলেন। তাঁকে প্রাথমিকভাবে আইসিইউ-তে রেখে চিকিৎসা শুরু হলেও পরবর্তী সময়ে ‘ইনভেসিভ ভেন্টিলেশন’-এ দেওয়া হয়।

বর্ষীয়ান সিপিআইএম নেতা বুদ্ধদেব ভট্টাচার্য দীর্ঘদিন ধরে ক্রনিক অবস্ট্রাক্টিভ পালমোনারি ডিজিজ (সিওপিডি)-এ আক্রান্ত। এছাড়াও বয়সজনিত কারণে তাঁর কিছু শারীরিক সমস্যা আছে। বিগত কয়েক বছর ধরেই শারীরিক কারণে তিনি বাড়ির বাইরে বেরোতে পারেন না।  

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in