Bogtui Case: মূল অভিযুক্ত 'মৃত' লালন শেখের স্ত্রীর মন্তব্যে হতবাক বিচারপতি! কিন্তু কেন?

শুক্রবার বিচারপতি সেনগুপ্তের এজলাসে লালন মৃত্যু মামলার শুনানি ছিল। শুনানি চলাকালীন সিআইডি তদন্তের বিষয়ে বিচারপতি লালনের স্ত্রীকে একাধিক প্রশ্ন করেন।
লালন শেখের স্ত্রী (বামে)
লালন শেখের স্ত্রী (বামে)ছবি - সংগৃহীত

বগটুই গণহত্যার মূল অভিযুক্ত মৃত লালন শেখের স্ত্রীর রেশমা বিবির মন্তব্যে রীতিমতো হতবাক কলকাতা হাইকোর্টের বিচারপতি জয় সেনগুপ্ত। পাশাপাশি, লালন মৃত্যু মামলার তদন্তভার রাজ্য পুলিশের তদন্তকারী সংস্থা সিআইডি-র হাতে থাকায় তা নিয়ে অসন্তোষ প্রকাশ করল আদালত।

শুক্রবার বিচারপতি সেনগুপ্তের এজলাসে লালন মৃত্যু মামলার শুনানি ছিল। শুনানি চলাকালীন সিআইডি তদন্তের বিষয়ে বিচারপতি লালনের স্ত্রীকে একাধিক প্রশ্ন করেন। তিনি বলেন - আপনাকে সিবিআই অফিসারদের ফোন নম্বর কে দিল? উত্তরে রেশমা বলেন - সিবিআই অফিসাররাই দিয়েছিলেন। পাল্টা বিচারপতির প্রশ্ন - আপনাকে এফআইআর কে লিখে দিলেন? তখন রেশমা বলেন - আমার জানা নেই।

এই কথা শুনে কার্যত বিস্ময় প্রকাশ করেন বিচারপতি। তিনি বলেন, আপনি জানেন না কে লিখল? অচেনা লোককে দিয়ে এফআইআর লেখালেন? উত্তরে লালনের স্ত্রী জানান - স্বামীর মৃত্যুতে আমি কান্নায় ভেঙে পড়েছিলাম। হাত-পা কাঁপছিল, সেই সময় অচেনা একজন আমাকে সাহায্য করে। এরপরেই রেশমার বক্তব্যে একাধিক অসংগতি খুঁজে পান বিচারপতি।

শুক্রবারের শুনানির পর আদালতের পর্যবেক্ষণ,

১) লালন শেখের মৃত্যুর পর তাঁর স্ত্রী সিবিআই-র বিরুদ্ধে গুরুতর অভিযোগ এনেছেন।

২) তিনি (রেশমা বিবি) বলছেন মানসিকভাবে বিপর্যস্ত রয়েছেন। অথচ, প্রতিদিনই আদালতে আসছেন!

৩) সিবিআই আধিকারিকদের নম্বর রেশমার কাছে কীভাবে এল তার তদন্ত প্রয়োজন।

৪) শুনানি শেষে বিচারপতি সেনগুপ্ত সিআইডির ডিআইজিকে ঘটনাটির তদন্তের নির্দেশ দিয়েছেন।

প্রসঙ্গত, গত ১২ ডিসেম্বর বিকেল ৪.৪০ মিনিট নাগাদ সিবিআই-র অস্থায়ী ক্যাম্পে রহস্যজনক মৃত্যু হয় লালনের। গলায় গামছা বাঁধা অবস্থায় ক্যাম্পের শৌচাগার থেকে উদ্ধার হয় তাঁর দেহ। এই ঘটনায় প্রথম থেকেই সিবিআই-র ৭ আধিকারিকের বিরুদ্ধে খুনের অভিযোগ দায়ের করে আসছে লালনের স্ত্রী ও পরিবার।

সংবাদমাধ্যমের সামনে লালন শেখের দিদি সামসুন্নাহা বিবি অভিযোগ করেন, লালনকে সিবিআই প্রচন্ড মেরেছিল। সোজা হয়ে দাঁড়াতে পারছিলেন না তিনি। জল খেতে দেওয়া হয়নি। লালনের স্ত্রীর দাবি, তাঁকে খুন করেছে সিবিআই। সারা দেহে নীল নীল দাগ। পা ও হাতের তলায় মারের চিহ্ন স্পষ্ট। শুধু তাই নয়, জিভ কেটে নেওয়া হয়েছে লালনের! এরপর আমাকেও মেরে ফেলা হবে।

লালন শেখের স্ত্রী (বামে)
জিভ কেটে নিয়েছে! CBI-র বিরুদ্ধে FIR করলেন বগটুইকাণ্ডের মূল অভিযুক্তর স্ত্রী, ফেরালেন দেহ
লালন শেখের স্ত্রী (বামে)
তথ্য লোপাটের চেষ্টা! CBI-এর বিরুদ্ধে খুনের অভিযোগ তুললো লালন শেখের স্ত্রী

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in