BJP: ফাটা ডিমে তা দিয়ে আর কী ফল পাবে? ফের বিজেপি নেতৃত্বকে নজিরবিহীন আক্রমণে তথাগত রায়

এবারের পুরভোটে একটিও পুরসভাতেও জয় পায়নি বিজেপি। বিজেপিকে তৃতীয় স্থানে ঠেলে দ্বিতীয় স্থানে উঠে এসেছে বামফ্রন্ট। এবারের ভোটপর্ব নিয়ে হাজারো প্রশ্ন উঠলেও বিজেপির পিছিয়ে পড়া নজর এড়ায়নি রাজনৈতিক মহলের।
তথাগত রায়
তথাগত রায়ফাইল ছবি

বিজেপি রাজ্য নেতৃত্বের ওপর রাগ কিছুতেই কমছে না বর্ষীয়ান বিজেপি নেতা তথা মেঘালয়ের প্রাক্তন রাজ্যপাল তথাগত রায়ের। রাজ্যের সাম্প্রতিক পুর নির্বাচনে বিজেপির চোখে পড়ার মত ব্যর্থতার পর থেকে একের পর এক ট্যুইটে তিনি রাজ্য নেতৃত্বকে নিশানা করছেন। যার সর্বশেষ সংযোজন – ‘ফাটা ডিমে আর তা দিয়ে কি ফল পাবে?’

শুক্রবার সন্ধ্যেয় করা এক ট্যুইট বার্তায় তথাগত রায় বলেন, “বিধানসভা ভোটের ফলের পর বিজেপি বিপর্যয় স্বীকার না করে বলেছিল, ৩ থেকে বাড়িয়ে ৭৭ তো করেছি ! সেই উটপাখির মতো আচরণের ফল হল আজ পুরভোটে প্রায় নিশ্চিহ্ন হয়ে যাওয়া ! এখন হচ্ছে চিন্তন বৈঠক? সুধীন দত্তের 'উটপাখি' কবিতা থেকে উদ্ধৃত করে বলতে হয়, "ফাটা ডিমে আর তা দিয়ে কি ফল পাবে"?”

উল্লেখ্য, এবারের পুরভোটে একটিও পুরসভায় জয় পায়নি বিজেপি। এর পাশাপাশি ভোট শতাংশেও ধস নেমেছে। বিজেপিকে তৃতীয় স্থানে ঠেলে দ্বিতীয় স্থানে উঠে এসেছে বামফ্রন্ট। এবারের ভোটপর্ব নিয়ে হাজারো প্রশ্ন উঠলেও বিজেপির পিছিয়ে পড়া নজর এড়ায়নি রাজনৈতিক মহলের। যার পেছনে রাজ্য নেতৃত্বের ব্যর্থতাকেই দেখছেন তথাগত রায়ের মত বর্ষীয়ান বিজেপি নেতারা।

এর আগে নির্বাচনের ফল প্রকাশের পরেই বিজেপি সাংসদ দিলীপ ঘোষকে ‘ফিটার মিস্ত্রি’ বলে কটাক্ষ করেছিলেন তথাগত রায়। এক ট্যুইটে তিনি লেখেন, দিলীপ ঘোষকে ফিটার মিস্ত্রী বলে কটাক্ষ করে ট‍্যুইটারে তথাগত রায় লেখেন, "পশ্চিমবঙ্গ বিজেপি তৃণমূলের হাতে হস্তান্তর হওয়ার পর থেকেই বিজেপির পতন শুরু হয়েছে। বিধানসভার আগে 'এইবার ২০০ পার' বলে চিৎকার করছিল বিজেপি। কিন্তু ২০০ পার করেলো তৃণমূল। রাজ‍্যের ফিটার মিস্ত্রী, যিনি সবসময় 'মেরে দেব, পুঁতে দেব' বলেন, তিনি তখন দু'পায়ের মাঝে থাকা লেজ নাড়াতে নাড়াতে মিউ মিউ করে বললেন, '৩ থেকে ৭৭ তো করেছি।' এদিকে চারজন রাজকীয় পর্যবেক্ষণকারী টাকা হাতিয়ে, মহিলাদের নিয়ে ফূর্তি করে কেটে পড়েছেন। পুলিশও সাক্ষী আছে, বিজেপির এই চারজনের রাজকীয় দলটি পাঁচতারা হোটেলে সুন্দরী মহিলাদের নিয়ে ফূর্তি করে রাজ‍্যটিকে অনাচার, উন্নয়ন-বিরোধী, সংখ‍্যালঘু-সর্বস্ব মমতার হাতে তুলে দিয়েছে।"

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in