শাহের পরিবর্তে নাড্ডাকে আনার তৎপরতা, রবিবার ডুমুরজলার সভা এবং দলে যোগদান পিছোতে অনিচ্ছুক বিজেপি

শাহের পরিবর্তে নাড্ডাকে আনার তৎপরতা, 
রবিবার ডুমুরজলার সভা এবং দলে যোগদান পিছোতে অনিচ্ছুক বিজেপি
জে পি নাড্ডাফাইল ছবি সংগৃহীত

অমিত শাহের রাজ্য সফর বাতিল হলেও দলবদলের বিষয়টি ফেলে রাখতে চাইছে না রাজ্য বিজেপি। রবিবার ডুমুরজলার সভাতেই বেশকিছু নেতার বিজেপিতে যোগদানের কথা ছিলো। তাই শনিবার ঠাকুরনগরের সভা বাতিল বলে জানানো হলেও রবিবার হাওড়ার ডুমুরজলার সভা এখনও বাতিল ঘোষণা করা হয়নি। ওই সভায় অমিত শাহ না থাকলেও অন্য কোনো হেভিওয়েট নেতাকে দিয়ে সভার কাজ এবং দলে যোগদানের কাজ সেরে ফেলতে চাইছে রাজ্য বিজেপি। সূত্র অনুসারে রাজ্য বিজেপির পক্ষ থেকে ওই সভায় দলের সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডাকে নিয়ে আসার সবরকম চেষ্টা করা হচ্ছে।

সূত্র অনুসারে, রবিবার ডুমুরজলার সভা থেকে বিজেপিতে যোগ দিতে পারেন সদ্য তৃণমূল ত্যাগী বেশ কিছু নেতা। যে তালিকায় নাম শোনা যাচ্ছে রাজ্যের প্রাক্তন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়, বালীর বিধায়ক বৈশালী ডালমিয়া, হাওড়ার প্রাক্তন মেয়র রথীন চক্রবর্তী, উত্তরপাড়ার বিধায়ক প্রবীর ঘোষাল সহ আরও বেশ তৃণমূল নেতা নেত্রীর। যদিও এই বিষয়ে বিজেপির পক্ষ থেকে এখনও কোনো নাম প্রকাশ করা হয়নি।

প্রসঙ্গত, গতকাল সন্ধ্যায় দিল্লিতে আবদুল কালাম রোডে অবস্থিত ইজরায়েল দূতাবাস থেকে কিছুটা দূরে এক মৃদু আইডি বিস্ফোরণ হয়। এই ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া না গেলেও ঘটনাটিকে যথেষ্ট গুরুত্ব দিয়ে দেখছে স্বরাষ্ট্রমন্ত্রক। সম্ভবত সেই বিস্ফোরণের কারণেই আপাতত বাতিল করা হয় অমিত শাহর দুদিনের রাজ্য সফরের কর্মসূচী।

আজ শনিবার এবং আগামীকাল রবিবার – দু’দিন রাজ্যের বিভিন্ন জায়গায় ঠাসা সফরসূচী ছিলো তাঁর। গতকাল রাতেই তাঁর শহরে পৌঁছানোর কথা ছিলো। দু'দিনে একাধিক কর্মসূচী ছাড়াও ঠাকুরনগর এবং ডুমুরজলায় তাঁর জনসভা করার কথা ছিলো।

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in