BJP MLA Joins TMC: ফের পদ্ম-শিবিরে ধস, অভিষেকের হাত ধরে তৃণমূলে যোগ আরও এক বিজেপি বিধায়কের

People's Reporter: অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে তৃণমূলে যোগ দিলেন কোতুলপুরের বিজেপি বিধায়ক হরকালী প্রতিহার। এই নিয়ে বিধানসভা নির্বাচনের পর সাত জন বিজেপি বিধায়ক তৃণমূলে যোগ দিয়েছেন।
BJP MLA Joins TMC: ফের পদ্ম-শিবিরে ধস, অভিষেকের হাত ধরে তৃণমূলে যোগ আরও এক বিজেপি বিধায়কের
ছবি সৌজন্যে তৃণমূলের এক্স হ্যান্ডেল

বঙ্গ বিজেপিতে ফের ধস। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে তৃণমূলে যোগ দিলেন আরও এক বিজেপি বিধায়ক। এই নিয়ে বিধানসভা নির্বাচনের পর সাত জন বিজেপি বিধায়ক তৃণমূলে যোগ দিয়েছেন।

জল্পনা আগেই ছিল। পুজোর আগেই রাজনৈতিক মহলের অন্দরে বাঁকুড়ার কোতুলপুরের বিজেপি বিধায়ক হরকালী প্রতিহারের দল বদলের গুঞ্জন শোনা গিয়েছিল। যদিও সেই সময় হরকালি নিজেই সেই জল্পনায় জল ঢেলেছিলেন। কিন্তু বিজয়া মিটতেই সত্যি হল জল্পনা। বৃহস্পতিবার তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে তৃণমূলে যোগ দিলেন কোতুলপুরের বিজেপি বিধায়ক হরকালী প্রতিহার।

পঞ্চায়েত ভোটের মনোনয়নের সময় কোতুলপুর বিডিও অফিস কার্যালয় চত্বরেই হামলার মুখে পড়ে হরকালির গাড়ি। তখন তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ তুললেও ভোটপর্বের পর বিজেপির সাথে দুরত্ব বাড়তে থাকে তাঁর। এবং অবশেষে বৃহস্পতিবার পদ্ম শিবিরের সাথে সমস্ত সম্পর্কে ইতি টানলেন তিনি।

এদিন তৃণমূলে যোগদানের পর হারকালি বলেন, "বাংলার মানুষের জন্য এই সিদ্ধান্ত নিয়েছি। মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায় যেভাবে উন্নয়নের জোয়ার এনেছেন, সেই উন্নয়নে শামিল হতে চেয়েছিলাম আমি। বাংলার মানুষকে কেন্দ্রের সরকার নানাভাবে বঞ্চিত করছে। ১০০ দিনের টাকা, আবাসের টাকা থেকে বঞ্চনা করছে। তার প্রতিবাদ জানিয়েই আজ তৃণমূলে যোগ দিলাম।”

২০২১ সালের বিধানসভা ভোটে ৭৭টি আসনে জয়ী হয় বিজেপি। এরপর মুকুল রায়, বিশ্বজিৎ দাস, কৃষ্ণ কল্যাণী, সৌমেন রায়, তন্ময় ঘোষ, সুমন কাঞ্জিলাল সহ একের পর এক বিজেপি বিধায়ক তৃণমূলে যোগ দেন। পাশাপাশি নিশীথ প্রামাণিক এবং জগন্নাথ সরকার যথাক্রমে শান্তিপুর এবং দিনহাটা থেকে জয়ী হলেও বিধায়ক পদে ইস্তফা দিয়ে সাংসদ পদেই বহাল থাকেন। সব মিলিয়ে বাংলায় বিজেপির বিধায়ক সংখ্যা এখন ৬৮।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in