RG Kar মেডিক্যাল কলেজে আন্দোলন রুখতে হাজিরার নির্দেশ, পিছু হটলেও নতি স্বীকার করতে নারাজ পড়ুয়ারা

নির্দেশে উল্লেখ করা হয়েছে, থিওরি ক্লাসে ৭৫ শতাংশ, প্র্যাকটিক্যালে ৮০ শতাংশ উপস্থিতি থাকতে হবে পড়ুয়াদের।
RG Kar মেডিক্যাল কলেজে আন্দোলন রুখতে হাজিরার নির্দেশ, পিছু হটলেও নতি স্বীকার করতে নারাজ পড়ুয়ারা
ছবি - সংগৃহীত

লাগাতার আন্দোলন রুখতে এবার হাজিরার কড়া নির্দেশিকা জারি করল আরজিকর হাসপাতাল কর্তৃপক্ষ। তাতে কিছুটা সাফল্য মিলেছে বলে মনে করা হচ্ছে। নানা দাবিতে ধারাবাহিক আন্দোলন চলছে আরজিকরে। এই নির্দেশ জারি হতেই কাজে ফিরে যান পিজিটিরা। একই নির্দেশ অনশনকারী ইউজি পড়ুয়াদের ক্ষেত্রেও জারি করা হয়েছে।

হাসপাতাল সূত্রে খবর, পিজিটির জন্য হাজিরা সংক্রান্ত বিশেষ নির্দেশ জারি করেছিল কর্তৃপক্ষ। সেখানে উল্লেখ করে দেওয়া হয়েছিল যে, কাজে যোগ না দিলে নামের পাশে অনুপস্থিত লিখে রাখা হবে। পিজিটি আন্দোলনের জেরে স্বাভাবিকভাবেই হাসপাতালের চিকিৎসা পরিষেবা বিঘ্নিত হয়।

এর সঙ্গেই আন্দোলনকারী চিকিৎসকরা অধ্যক্ষের পদত্যাগ-সহ নানা দাবি জানান। তাঁদের বুঝিয়েও কাজ হয়নি। সেক্ষেত্রে এবার হাজিরার কড়া নির্দেশ জারি করে কিছুটা হলেও আন্দোলন নিয়ন্ত্রণে আনতে সমর্থ হল মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ।

সামনেই ওয়েস্টবেঙ্গলের স্বাস্থ্য বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা। সেক্ষেত্রে পরীক্ষার আগেই উপস্থিতির হার নিয়ে জারি করা হল নোটিশ। সেখানে উল্লেখ করা হয়েছে, থিওরি ক্লাসে ৭৫ শতাংশ, প্র্যাকটিক্যালে ৮০ শতাংশ উপস্থিতি থাকতে হবে পড়ুয়াদের। তবে আন্দোলনকারী পড়ুয়াদের দাবি, চাপের কাছে নতি স্বীকার করবেন না। আন্দোলন চলবে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in