ASHA Workers: আশা কর্মীদের বেতন বৃদ্ধির অনুরোধ জানিয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি অধীর চৌধুরীর

অধীর চৌধুরীর কথায়, কঠোর পরিশ্রম সত্ত্বেও তাঁদের সামান্য বেতন দেওয়া হচ্ছে। এছাড়া পুজোর মরশুমে এখনও বোনাসও পাননি আশাকর্মীরা। সে দিকেও মুখ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেছেন তিনি।
ASHA Workers: আশা কর্মীদের বেতন বৃদ্ধির অনুরোধ জানিয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি অধীর চৌধুরীর
অধীর চৌধুরীনিজস্ব চিত্র

আশা কর্মীদের বেতন বৃদ্ধির অনুরোধ জানিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখলেন কংগ্রেস নেতা অধীর চৌধুরী। তাঁর কথায়, কঠোর পরিশ্রম সত্ত্বেও তাঁদের সামান্য বেতন দেওয়া হচ্ছে। এছাড়া পুজোর মরশুমে এখনও বোনাসও পাননি আশাকর্মীরা। সে দিকেও মুখ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেছেন তিনি।

চিঠিতে মুখ্যমন্ত্রীকে উদ্দেশ্য করে প্রদেশ কংগ্রেস সভাপতি লিখেছেন, "পশ্চিমবঙ্গের আশাকর্মীদের দুর্দশার প্রতি আপনার দৃষ্টি আকর্ষণের জন্য এই চিঠি লেখা। গোটা রাজ‍্যজুড়ে পোলিও সহ সব ধরণের টিকা সংক্রান্ত দায়িত্ব পালন করেন আশাকর্মীরা। তাঁরা ঘরে ঘরে গিয়ে প্রচার করেন। শিশু ও মায়েদের স্বাস্থ্যসেবার প্রতি বিশেষ গুরুত্ব দিয়ে সমস্ত ধরণের মেডিক্যাল কন্ডিশন নিয়ে সচেতনতার বার্তা পৌঁছে দেন। করোনার প্রাদুর্ভাব শুরু হওয়ার সময় থেকে করোনা সংক্রান্ত দায়িত্বও করছেন তাঁরা। এতো কঠোর পরিশ্রম সত্ত্বেও তাঁদের প্রতি মাসে মাত্র ৪,৫০০ টাকা দেওয়া হয়। অত‍্যন্ত কষ্টে তাঁরা তাঁদের জীবন যাপন করেন, কারণ মাত্র ৪,৫০০ টাকায় সংসার চালানো খুব কঠিন।"

মুখ্যমন্ত্রীকে লেখা অধীর চৌধুরীর চিঠি
মুখ্যমন্ত্রীকে লেখা অধীর চৌধুরীর চিঠি

তিনি বলেন, "আমি আপনাকে অনুরোধ করছি দয়া করে এই কঠোর পরিশ্রমী আশা কর্মীদের বেতন যথেষ্ট পরিমাণে বৃদ্ধি করুন‌ যাতে তাঁরা সম্মান এবং মর্যাদার সাথে বাঁচতে পারেন।"

আশাকর্মীদের বোনাসের প্রসঙ্গে অধীর চৌধুরী বলেন, "আমাদের সবথেকে বড় উৎসব দুর্গাপূজা প্রায় এসে গিয়েছে। আশাকর্মীরা এখনও বোনাস পাননি। উৎসব শুরুর আগে যত তাড়াতাড়ি সম্ভব তাঁদের বোনাস দেওয়া যায়, তা দেখুন।"

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in