Ration Distribution Scam: জ্যোতিপ্রিয়র ঠাঁই বদল, এসএসকেএম থেকে ফেরানো হল প্রেসিডেন্সি সংশোধনাগারে

People's Reporter: শনিবার রাতে জ্যোতিপ্রিয় মল্লিককে কেন্দ্রীয় সশস্ত্র পুলিশ বাহিনীর সশস্ত্র কর্মীদের নিরাপত্তার অধীনে এসএসকেএম হাসপাতাল থেকে প্রেসিডেন্সি সেন্ট্রাল কারেকশনাল হোমে নিয়ে যাওয়া হয়।
রেশন বন্টন দুর্নীতি কান্ডে অভিযোগ জ্যোতিপ্রিয় মল্লিকের বিরুদ্ধে
রেশন বন্টন দুর্নীতি কান্ডে অভিযোগ জ্যোতিপ্রিয় মল্লিকের বিরুদ্ধেছবি - জ্যোতিপ্রিয় মল্লিকের ফেসবুক পেজ

হাসপাতাল থেকে প্রেসিডেন্সি সংশোধনাগারে ফেরত পাঠানো হল পশ্চিমবঙ্গের বনমন্ত্রী তথা তৃণমূল নেতা জ্যোতিপ্রিয় মল্লিককে। তিনি বর্তমানে বহু কোটি টাকার রেশন বন্টন মামলায় অভিযুক্ত হয়ে সংশোধনাগারে আছেন। গত অক্টোবর মাসের শেষদিকে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) তাঁকে গ্রেপ্তার করে।

শনিবার রাতে হঠাৎ করেই, জ্যোতিপ্রিয় মল্লিককে কেন্দ্রীয় সশস্ত্র পুলিশ বাহিনীর সশস্ত্র কর্মীদের নিরাপত্তার অধীনে দক্ষিণ কলকাতার এসএসকেএম মেডিকেল কলেজ ও হাসপাতাল থেকে দক্ষিণ কলকাতার প্রেসিডেন্সি সেন্ট্রাল কারেকশনাল হোমে নিয়ে যাওয়া হয়।

সূত্র অনুসারে, সংশোধনাগারে ফিরিয়ে নিয়ে যাওয়ার পরে, ইডি তদন্তকারীরা আদালতের আদেশ পাওয়ার পরেই তাঁকে জিজ্ঞাসাবাদ শুরু করবে।

সূত্র অনুসারে, এবার নতুন জিজ্ঞাসাবাদের মূল বিষয় হবে রেশন বন্টন কেলেঙ্কারির অন্য অভিযুক্ত শেখ শাহজাহানের সাথে তাঁর ঘনিষ্ঠ সম্পর্কের বিষয়ে। গত ৫ জানুয়ারি উত্তর ২৪ পরগনার সন্দেশখালিতে শাহজাহানের বাড়িতে অভিযান ও তল্লাশির জন্য যাবার পর ইডি এবং সিএপিএফ আধিকারিকদের উপর হামলার পিছনে কথিত মাস্টারমাইন্ড তিনিই বলে বিভিন্ন সূত্র থেকে দাবি করা হয়েছে।

সূত্র জানিয়েছে, ইডি শীঘ্রই সংশোধনাগারে আটক মন্ত্রীকে জিজ্ঞাসাবাদ করার জন্য আদালতের অনুমতি চাইবে।

জ্যোতিপ্রিয় মল্লিক, বর্তমানে পশ্চিমবঙ্গের বনমন্ত্রী এবং প্রাক্তন খাদ্য ও সরবরাহ মন্ত্রী। গত বছরের অক্টোবর মাসে রেশন বণ্টনের মামলায় ইডি তদন্তকারীরা তাঁকে গ্রেপ্তার করেন। যদিও গ্রেপ্তারের পরপরই, তিনি তাঁর চিকিৎসার বিষয়ে অভিযোগ করতে শুরু করেন এবং তাঁকে এসএসকেএম হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

ইতিমধ্যে, রাজ্যের বিরোধী দলগুলির পক্ষ থেকে পশ্চিমবঙ্গে আর্থিক অনিয়মের মামলায় গ্রেপ্তার হওয়া ব্যক্তিদের জন্য শহরের এই বিখ্যাত হাসপাতালটিকে নিরাপদ আশ্রয়ে পরিণত করার জন্য এসএসকেএম-এর বিরুদ্ধে অভিযোগ তুলেছে।

পশ্চিমবঙ্গের বহু কোটি টাকার স্কুল নিয়োগ মামলায় প্রধান অভিযুক্ত সুজয় কৃষ্ণ ভদ্র ওরফে ‘কালীঘাটের কাকু’র কণ্ঠস্বর নমুনা পরীক্ষা পরিচালনায় এসএসকেএম হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ এনে ইডি কলকাতা হাইকোর্টেও অভিযোগ করেছে।

রেশন বন্টন দুর্নীতি কান্ডে অভিযোগ জ্যোতিপ্রিয় মল্লিকের বিরুদ্ধে
রেশন দুর্নীতিতে ধৃত বাকিবুরের ১,৬৩২ কাঠা জমি! প্রায় ১০০ কোটি টাকার সম্পত্তির হদিশ
রেশন বন্টন দুর্নীতি কান্ডে অভিযোগ জ্যোতিপ্রিয় মল্লিকের বিরুদ্ধে
পার্থকে সরানো হলেও ধৃত জ্যোতিপ্রিয় থাকবেন মন্ত্রীই! সাফ জানালেন মমতা ব্যানার্জি

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in