এলাকা জলমগ্ন, পরিদর্শনে যেতে হবে - আইকোর মামলায় CBI দফতরে হাজিরা এড়ালেন মানস ভুঁইয়া

রাতভর প্রবল বৃষ্টির কারণে তাঁর বিধানসভার একাধিক এলাকা জলমগ্ন হয়ে পড়েছে। এলাকা পরিদর্শনে যেতে হবে তাঁকে। তাই হাজিরা দিতে পারবেন না তিনি আজ। সিবিআইকে জানিয়েছেন মানস ভুঁইয়া।
মানস ভুঁইয়া
মানস ভুঁইয়াফাইল ছবি সংগৃহীত

আইকোর চিটফান্ড কান্ডে সিবিআই দফতরে হাজিরা দিচ্ছেন না রাজ‍্যের মন্ত্রী মানস ভুঁইয়া। গতকাল নোটিশ পাঠিয়ে আজ বেলা ১২ টার মধ্যে সিজিও কমপ্লেক্সে সিবিআই দফতরে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল তাঁকে।

সংবাদ সংস্থা এএনআই সূত্রে জানা গেছে, সবংয়ের বিধায়ক মানস ভুঁইয়া সিবিআইকে জানিয়েছেন, রাতভর প্রবল বৃষ্টির কারণে তাঁর বিধানসভার একাধিক এলাকা জলমগ্ন হয়ে পড়েছে। এলাকা পরিদর্শনে যেতে হবে তাঁকে। জল বের করার ব্যবস্থা সহ প্রয়োজনীয় জরুরি ব‍্যবস্থার তদারকিতে আজ দিনভর ব‍্যস্ত থাকবেন তিনি। তাই সিবিআই দফতরে হাজিরা দিতে পারবেন না তিনি আজ।

মনে করা হচ্ছে ফের তলব করা হতে পারে রাজ‍্যের জলসম্পদ উন্নয়ন মন্ত্রীকে।

সিবিআই সূত্রে খবর, আইকোরের একটি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মানস ভুঁইয়া। সেখানে বক্তৃতাও দিয়েছিলেন তিনি। সেই বক্তৃতার ভিডিও রয়েছে তদন্তকারী অফিসারদের কাছে। বেআইনি অর্থলগ্নি সংস্থার অনুষ্ঠানে তিনি কেন গিয়েছিলেন, তাঁর সঙ্গে কোনো লেনদেন হয়েছে কিনা, ওই সংস্থা বা তার কর্ণধারের কোনো সম্পর্ক ছিল না কিনা তাঁর সঙ্গে, সেই বিষয়ে জিজ্ঞাসাবাদ করতে সবংয়ের বিধায়ককে তলব করা হয়েছে। তবে তিনি সিজিও কমপ্লেক্সে হাজিরা দেবেন কিনা তা পরিস্কারভাবে জানা যায়নি এখনো।

এর আগে এপ্রিল মাসে এই মামলার আর এক কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি তলব করেছিল মানস ভুঁইয়াকে।

প্রসঙ্গত, গত সপ্তাহেই পার্থ চট্টোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছিল সিবিআই। ভবানীপুরে ভোট প্রচারে ব‍্যস্ত থাকার কারণে হাজিরা দিতে সম্ভব নয় বলে জানিয়েছিলেন তিনি। কিন্তু গত ১৩ সেপ্টেম্বর সিবিআইয়ের একটি টিম শিল্পভবনেই চলে যান তাঁকে জিজ্ঞাসাবাদ করতে। ২ ঘন্টার বেশি সময় ধরে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল তাঁকে। যদিও পরে সাংবাদিকদের সামনে এই জিজ্ঞাসাবাদকে সৌজন্যমূলক সাক্ষাৎকার হিসেবে আখ‍্যা দিয়েছেন তিনি।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in