Anubrata Mondal: জিজ্ঞাসাবাদের জন্য কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে শর্ত অনুব্রতর

তৃণমূল কংগ্রেসের প্রভাবশালী নেতা অনুব্রত মণ্ডল পশ্চিমবঙ্গে গবাদি পশু ও কয়লা চোরাচালান এবং ভোট-পরবর্তী হিংসার দু'টি মামলার ক্ষেত্রে সিবিআই-কে জিজ্ঞাসাবাদের জন্য কিছু শর্ত দিলেন।
Anubrata Mondal: জিজ্ঞাসাবাদের জন্য কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে শর্ত অনুব্রতর
অনুব্রত মণ্ডলফাইল ছবি সংগৃহীত

তৃণমূল কংগ্রেসের প্রভাবশালী নেতা অনুব্রত মণ্ডল পশ্চিমবঙ্গে গবাদি পশু ও কয়লা চোরাচালান এবং ভোট-পরবর্তী হিংসার দু'টি মামলার ক্ষেত্রে সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (সিবিআই) জিজ্ঞাসাবাদের জন্য কিছু শর্ত দিলেন।

সোমবার বিকেল সাড়ে পাঁচটায়, অনুব্রত মন্ডলের একটি চিঠি দুর্নীতি দমন শাখা (ACB) এবং সিবিআই-এর বিশেষ অপরাধ শাখার (SCB) অফিসে পৌঁছায়, যেখানে বীরভূমের তৃণমূল জেলা সভাপতি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে জিজ্ঞাসাবাদের জন্য তাঁর উপস্থিতির স্থান এবং সময় সংক্রান্ত দুটি শর্ত দিয়েছেন।

চিঠিতে, অনুব্রত জানিয়েছেন, তিনি ২১ মের পরেই সিবিআই তদন্তের সামনে উপস্থিত হতে পারবেন। জিজ্ঞাসাবাদের জায়গার বিষয়ে, অনুব্রত জানিয়েছেন, যে এটি পারস্পরিক আলোচনার পরেই সিদ্ধান্ত নেওয়া হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন সিবিআই আধিকারিক জানিয়েছেন, সংস্থা চিঠিটি দিল্লিতে সিবিআই ডিরেক্টরেটের উচ্চপদস্থ আধিকারিকদের পাশাপাশি সংস্থার আইনি দলের কাছে পাঠিয়েছে। "বিষয়টি আলোচনা করা হচ্ছে এবং আমরা শীঘ্রই আমাদের পরবর্তী পদক্ষেপের সিদ্ধান্ত নেব।"

অনুব্রত মণ্ডল যে এত সহজে জিজ্ঞাসাবাদের জন্য সিবিআই-এর সামনে হাজির হবেন না তা তার কৌঁসুলি সঞ্জীব দাঁ-র দেওয়া একটি বিবৃতি থেকে স্পষ্ট হয়ে উঠেছে। তিনি জানিয়েছেন, "আমার ক্লায়েন্ট অত্যন্ত দুর্বল এবং তিনি মাঝেমাঝেই অসুস্থ হয়ে পড়েছেন এবং তাই তাঁকে নতুন করে চিকিৎসকদের পরামর্শের মধ্য দিয়ে যেতে হচ্ছে।"

এর আগে অনুব্রত মণ্ডল কেন্দ্রীয় তদন্ত সংস্থার সাতটি সমন এড়িয়ে গেছেন, যার মধ্যে ছয়টি ছিল গবাদি পশু এবং কয়লা চোরাচালান মামলা এবং একটি রাজ্যে ভোট-পরবর্তী হিংসার সাথে সম্পর্কিত।

গত ৬ এপ্রিল, তিনি রাজ্য পরিচালিত এসএসকেএম মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি হন, যেখানে তিনি ১৭ দিন থাকার পর ২২ এপ্রিল ছাড়া পান। এরপরেই গত দুই দিনে, তিনি সিবিআই থেকে দুটি সমন পেয়েছেন, কিন্তু তিনি দু’বারই স্বাস্থ্যের কারণে সেই সমন এড়িয়ে যান। তাঁর আইনজীবীর বক্তব্য অনুসারে, এসএসকেএম-এর মেডিকেল বোর্ড তাঁকে চার সপ্তাহ বেড রেস্টের পরামর্শ দিয়েছে।

- with IANS inputs

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.