Ankita Adhikari: আদালতের নির্দেশে বরখাস্ত অঙ্কিতা অধিকারী, দু'কিস্তিতে ফেরত দিতে হবে সমস্ত বেতন

চাকরি থেকে বরখাস্ত হলেন শিক্ষা দপ্তরের প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর কন্যা অঙ্কিতা অধিকারী। শুক্রবার এই নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট।
পরেশ অধিকারী এবং মেয়ে অঙ্কিতা অধিকারী
পরেশ অধিকারী এবং মেয়ে অঙ্কিতা অধিকারীফাইল ছবি সংগৃহীত

চাকরি থেকে বরখাস্ত হলেন শিক্ষা দপ্তরের প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর কন্যা অঙ্কিতা অধিকারী। শুক্রবার এই নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। বরখাস্ত হবার পাশাপাশি এতদিন পর্যন্ত অঙ্কিতা অধিকারী বেতন বাবদ যত টাকা পেয়েছেন তার সবটাই ফেরত দিতে হবে আদালতের কাছে। দুটি কিস্তিতে তিনি এই বেতন ফেরত দিতে পারবেন। আগামী ৭ই জুনের মধ্যে তাঁকে প্রথম কিস্তির টাকা জমা করতে হবে কলকাতা হাইকোর্টে। এই নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। আদালত আরও জানিয়েছে, আজকের পর অঙ্কিতা অধিকারী কোথাও নিজেকে শিক্ষিকা বলে পরিচয় দিতে পারবেন না।

গত কয়েকদিন ধরেই পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা অধিকারীর চাকরি নিয়ে সরগরম রাজ্য রাজনীতি। অভিযোগ যোগ্যতা না থাকা সত্ত্বেও ঘুরপথে তাঁকে চাকরি দেওয়া হয়েছে। তাঁর বাবা, প্রাক্তন বাম নেতা ও রাজ্যের মন্ত্রী পরেশ অধিকারী তৃণমূলে যোগ দেবার পরেই রাতারাতি তাঁকে ঘুরপথে মেরিট লিস্টে ঢুকিয়ে দেওয়া হয় বলে অভিযোগ।

অন্যদিকে গতকালের পর আজও সকাল থেকে শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীকে জিজ্ঞাসাবাদ শুরু করেছে সিবিআই আধিকারিকরা। গতকাল পরেশ অধিকারীকে সিবিআই দপ্তরে হাজিরা দেওয়ার জন্য ২ ঘণ্টা সময় দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বৃহস্পতিবার দুপুর ১ টা নাগাদ এই নির্দেশ দেন তিনি। যদিও বিকেল ৩ টের মধ্যে নিজাম প্যালেসে হাজিরা দিতে পারেননি পরেশ অধিকারী। তিনি সন্ধ্যের পর সিবিআই-এর জিজ্ঞাসাবাদের মুখোমুখি হন।

এর আগে আদালতের সামনে অঙ্কিতা অধিকারীর চাকরির বিষয়ে বিস্তারিত জানিয়েছিলেন এসএসসি-র সদ্য ইস্তফা দেওয়া চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার। এরপরের দিনই তিনি নিজের পদ থেকে ইস্তফা দেন।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in