Calcutta High Court: আনিস খানের বিচার প্রক্রিয়া থামানো যাবে না, নির্দেশ প্রধান বিচারপতির!

People's Reporter: হাইকোর্টের প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানম এবং বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ জানায়, তদন্ত প্রক্রিয়ার ওপর ভিত্তি করেই আনিস খান হত্যা মামলার বিচার চলবে।
ছাত্রনেতা আনিস খান
ছাত্রনেতা আনিস খানগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

বন্ধ হবে না আনিস খানের বিচার প্রক্রিয়া। আনিস খানের পরিবারের আর্জি খারিজ করে এমনটাই জানিয়ে দিল কলকাতা হাইকোর্ট।

আনিস খান হত্যা মামলায় আদালতে ট্রায়াল বন্ধ করার আবেদন জানিয়েছিল আনিস খানের পরিবার। কিন্তু সেই আবেদন মান্যতা পেলো না আদালতের কাছে। হাইকোর্টের প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানম এবং বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ জানায়, তদন্ত প্রক্রিয়ার ওপর ভিত্তি করেই আনিস খান হত্যা মামলার বিচার চলবে।

আদালতে আনিস খানের পরিবারের তরফ থেকে জানানো হয়, বিচারপতি রাজাশেখর মান্থার সিঙ্গেল বেঞ্চ জানিয়েছিল সিআইডি যা চার্জশিট দেবে তার ভিত্তিতেই আদালতের বিচার প্রক্রিয়া শুরু হবে। কিন্তু তাঁরা সিবিআই তদন্ত চান। কারণ রাজ্য সরকারের সংস্থার ওপর ভরসা নেই আনিসের বাবা সালেম খানের।

প্রসঙ্গত, এর আগে বিচারপতি রাজাশেখর মান্থা আনিসের পরিবারের সিবিআই তদন্তের আর্জি খারিজ করে দিয়ে সিটের উপর আস্থা রেখেছিলেন। তিনি এও জানিয়েছিলেন, হাইকোর্টের ডিভিশন বেঞ্চে সিবিআই তদন্তের আবেদন জানাতে পারবে আনিসের পরিবার। কিন্তু সেই রায়ে একদমই সন্তুষ্ট হননি আনিসের পরিবার। বিচারপতি মান্থার সিঙ্গেল বেঞ্চ সিবিআই তদন্তের আর্জি খারিজ করার পর সালেম খান বলেছিলেন, "সিটের উপর তো আমি আস্থা রাখি না। আদালতের নজরদারিতে CBI তদন্ত চেয়েছিলাম। সিঙ্গল বেঞ্চ CBI খারিজ করে দিয়েছে। আমি এরপর ডিভিশন বেঞ্চে যাব। ডিভিশন বেঞ্চেও আমার একই আর্জি থাকবে, আদালতের নজরদারিতে CBI তদন্ত দেওয়া হোক।"

ছাত্রনেতা আনিস খান
রাজ্যের সব ক্ষেত্রে চুক্তিভিত্তিক কর্মী থাকায় দায়সারা মনোভাবে কাজ হচ্ছে, রাজ্যকে তোপ হাইকোর্টের
ছাত্রনেতা আনিস খান
রাজ্যের সব ক্ষেত্রে চুক্তিভিত্তিক কর্মী থাকায় দায়সারা মনোভাবে কাজ হচ্ছে, রাজ্যকে তোপ হাইকোর্টের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in