Anis Khan Case: হাওড়া থেকে বিক্ষোভ ছড়ালো কলকাতায়, SFI-DYFI-এর ডাকে অবরুদ্ধ সেন্ট্রাল এভিনিউ

এদিন সন্ধ্যেয় সেন্ট্রাল এভিনিউ মহাত্মা গান্ধী রোডের সংযোগস্থলে এসএফআই ডিওয়াইএফআই-এর সদস্যরা পথ অবরোধ করে। পুলিশের সাথে দফায় দফায় খণ্ডযুদ্ধ। সন্ধ্যে সাতটা থেকে শুরু হয় এই বিক্ষোভ।
বিক্ষোভে বক্তব্য রাখছেন দীপ্সিতা ধর
বিক্ষোভে বক্তব্য রাখছেন দীপ্সিতা ধরনিজস্ব চিত্র

আনিশ খান মৃত্যুর ঘটনায় হাওড়ার বাম ছাত্র যুবদের বিক্ষোভে পুলিশি লাঠিচার্জের প্রতিবাদে বিক্ষোভ ছড়িয়ে পড়লো কলকাতায়। এদিন সন্ধ্যেয় সেন্ট্রাল এভিনিউ মহাত্মা গান্ধী রোডের সংযোগস্থলে এসএফআই ডিওয়াইএফআই-এর সদস্যরা পথ অবরোধ করে। পুলিশের সাথে দফায় দফায় খণ্ডযুদ্ধ। সন্ধ্যে সাতটা থেকে শুরু হয় এই বিক্ষোভ। অবরোধে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কুশপুত্তলিকা দাহ করে বাম ছাত্র যুবরা।

এদিনের জমায়েতে ছাত্র নেত্রী দীপ্তিতা ধর বলেন, আজকে যে ঘটনা আনিশ খানের সঙ্গে হয়েছে আগামীকাল সেই ঘটনা তো আপনার বাড়িতেও হতে পারে। আপনি কি চান আপনার বাড়িতেও একটা আটাশ বছরের ছেলের নিথর দেহ পড়ে থাকুক। যদি না চান তাহলে আমাদের সঙ্গে কিছুক্ষণের জন্যে হলেও যোগ দিন। আজ যেভাবে আমাদের কমরেডদের মারা হয়েছে, পিঠ ফাটিয়ে দেওয়া হয়েছে, মুখ ফাটিয়ে দেওয়া হয়েছে তার বিরুদ্ধে আমাদের এই অবরোধ।

এদিনই বিকেলে হাওড়া গ্রামীণ এসপি অফিসের সামনে খান হত‍্যাকান্ডের দোষীদের গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ দেখায় এসএফআই ডিওয়াইএফআই। তাদের মিছিলকে ঘিরে রণক্ষেত্র চেহারা নেয় হাওড়ার রানীহাটি। প্রচুর ছাত্র-যুব পতাকা নিয়ে মিছিল করে এসপি অফিসের দিকে এগিয়ে গেলে অফিসের কিছু আগেই তাঁদের ব‍্যারিকেড ঘিরে আটকে দেওয়া হয়। বিক্ষোভকারীরা জোর করে এগিয়ে যেতে চাইলে পুলিশের সাথে তাদের ধস্তাধস্তি শুরু হয়। বিক্ষোভকারীদের ওপর ব‍্যাপক লাঠিচার্জ করতে দেখা যায় পুলিশকে। অভিযোগ ফাটানো হয়েছে কাঁদানে গ‍্যাসের সেলও।

বিক্ষোভে বক্তব্য রাখছেন দীপ্সিতা ধর
Anis Khan Case: নবান্নের ওপর মানুষের আর বিশ্বাস নেই - মহম্মদ সেলিম

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in