প্রাথমিক শিক্ষক নিয়োগে অন্তর্বর্তী স্থগিতাদেশ কলকাতা হাইকোর্টের, জোর ধাক্কা রাজ্যের

প্রাথমিক শিক্ষক নিয়োগে অন্তর্বর্তী স্থগিতাদেশ কলকাতা হাইকোর্টের, জোর ধাক্কা রাজ্যের
কলকাতা হাইকোর্টফাইল ছবি সংগৃহীত

দুর্নীতির অভিযোগে রাজ্যের প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়া ফের থমকে গেল। একাধিক বেনিয়মের অভিযোগে সোমবার কলকাতা হাইকোর্টের পক্ষ থেকে এই নিয়োগে অন্তর্বর্তী স্থগিতাদেশ জারি করা হয়েছে। চাকরিপ্রার্থীদের একাংশের করা মামলায় এদিন বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ এদিন নিয়োগ প্রক্রিয়ায় স্থগিতাদেশ জারি করেন।

গত ডিসেম্বর মাসে পর্ষদের বিজ্ঞপ্তি জারির পর গত ১৬ ফেব্রুয়ারি প্রায় ১৬৫০০ পদে শিক্ষক নিয়োগের জন্য মেধাতালিকা প্রকাশিত হয়। এরপরেই এই তালিকায় অসঙ্গতির অভিযোগ এনে আদালতে মামলা দায়ের করেন বেশকিছু চাকরিপ্রার্থী। এক্ষেত্রে অভিযোগ ছিলো রাতারাতি মেসেজ পাঠিয়ে ফোন করে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হচ্ছে। কীসের ভিত্তিতে চাকরি হচ্ছে তার কোনো তথ্যই প্রকাশ করা হচ্ছেনা।

এদিন হাইকোর্টের স্থগিতাদেশের পর ইতিমধ্যেই যারা চাকরিতে যোগ দিয়েছেন তাঁরাও অনিশ্চয়তার মুখে পড়লেন। যদিও এখনও পর্যন্ত রাজ্যের তরফে এই বিষয়ে কোনো মন্তব্য করা হয়নি।

এই বিষয়ে বাম ট্রেড ইউনিয়ন নেতা ইন্দ্রজিৎ ঘোষ জানান - কোর্টে ডকুমেন্ট প্লেস হয়েছে ইন্টারভিউ দেয় নি কিন্তু নিয়োগ পত্র পেয়েছেন। এরপর তৃণমূল সরকারকে যারা সমর্থন করতে আসবেন তাদের কপালে কষ্ট আছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in