Debasish Dhar: মনোনয়ন বাতিলের পর হাইকোর্টের দ্বারস্থ দেবাশিস, আবেদন খারিজ করলেন প্রধান বিচারপতি

People's Reporter: প্রধান বিচারপতি বলেন, ‘‘এই মামলা গ্রহণযোগ্য হওয়া উচিত নয়। ইলেকশন পিটিশন ফাইল করতে হবে। ইলেকশন পিটিশন ফাইল করলে সোম বা মঙ্গলবার শুনানি করা যেতে পারে। কিন্তু আজই শুনানি সম্ভব নয়।’’
দেবাশিস ধর
দেবাশিস ধরছবি সংগৃহীত

শুক্রবার সকালে মনোনয়ন বাতিল হয়েছে বীরভূমের বিজেপি প্রার্থী দেবাশিস ধরের। প্রার্থী পদ বাতিলের পরেই কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন তিনি। জরুরি ভিত্তিতে শুনানির আবেদন করেন দেবাশিস। যদিও দেবাশিসের সেই আবেদন খারিজ করে দেন কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি।

শুক্রবার প্রার্থী পদ বাতিলের পরেই তিনি জানিয়েছিলেন আদালতের দ্বারস্থ হবেন। এরপর এদিনই কলকাতা হাইকোর্টের একক বেঞ্চের দ্বারস্থ হন। কিন্তু সেখানে দেবাশিসের আবেদন শোনেনি। এরপর প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে যান দেবাশিস। আবেদন করা হয় এই মামলার জরুরি ভিত্তিতে শুনানির। যদিও দেবাশিসের সেই আবেদন খারিজ করে দেন প্রধান বিচারপতি।

প্রধান বিচারপতি বলেন, ‘‘এই মামলা গ্রহণযোগ্য হওয়া উচিত নয়। ইলেকশন পিটিশন ফাইল করতে হবে। ইলেকশন পিটিশন ফাইল করলে সোম বা মঙ্গলবার শুনানি করা যেতে পারে। কিন্তু আজই শুনানি সম্ভব নয়।’’

দেবাশিস ধরের মনোনয়ন বাতিল করে দেওয়া হয়। জানা গেছে, নো ডিউ সার্টিফিকেট না দিতে পারায় বাতিল করা হয়েছে দেবাশিস ধরের মনোনয়ন পত্র। দেবাশিসের জায়গায় বীরভূমের নয়া বিজেপি প্রার্থী দেবতনু ভট্টাচার্য। বৃহস্পতিবার মনোনয়ন জমা দেওয়ার শেষ দিনে বীরভূমে বিজেপির বিকল্প প্রার্থী হিসাবে মনোনয়ন জমা দিয়েছিলেন দেবতনু ভট্টাচার্য।

প্রার্থী হওয়ার আগে কোচবিহারের জেলা পুলিশের চাকরী থেকে ইস্তফা দিয়েছিলেন আইপিএস দেবাশিস ধর। কিন্তু রাজ্য সরকারের পক্ষ থেকে তাঁকে ছাড়পত্র দেওয়া হয়নি। অন্যদিকে, দেবাশিস জানিয়েছিলেন, কেন্দ্রের পক্ষ থেকে ছাড়পত্র পেয়েছেন তিনি। এরপরেই বীরভূমের প্রার্থী হন তিনি।

দেবাশিস ধর
পরিযায়ী শ্রমিকদের 'ভুয়ো' ভিডিও করে জেল খেটেছিলেন, সেই ইউটিউবার যোগ দিলেন বিজেপিতে
দেবাশিস ধর
Praimary Recruitment: হাইকোর্টের নির্দেশে প্রাথমিকে নিয়োগ পাচ্ছেন কয়েকশ চাকরি প্রার্থী

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in