এক ভাইপোর কোটি টাকার বাড়ি, কোথা থেকে আসে এতো টাকা? - প্রশ্ন বিচারপতি অভিজিৎ গাঙ্গুলির

People's Reporter: বিচারপতির এই 'ভাইপো' মন্তব্যের কারণেই রাজনৈতিক চর্চা তুঙ্গে। কারণ বিরোধীরা বরাবর 'ভাইপো' বলতে রাজ্যের মুখ্যমন্ত্রীর ভাইপো অভিষেক ব্যানার্জিকেই নিশানা করেন।
বিচারপতি গাঙ্গুলি
বিচারপতি গাঙ্গুলিগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

'ভাইপোর কোটি টাকার বাড়ি। এত টাকা আসে কোথা থেকে?' একটি মামলার শুনানি চলাকালীন এমনই মন্তব্য করলেন বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি। এখন প্রশ্ন হচ্ছে ভাইপো বলতে ঠিক কাকে বুঝিয়েছেন বিচারপতি?

শুক্রবার বিচারপতি গাঙ্গুলির এজলাসে কোভিডে মৃত্যু হওয়া এক শিক্ষক ও তাঁর স্ত্রী-র চাকরি সংক্রান্ত বিষয়ে মামলার শুনানি চলছিল। মৃত শিক্ষকের নাম বিভূতিকুমার সরকারের। ২০২০ সালের ১ অগাস্ট কোভিডে আক্রান্ত হয়ে তাঁর মৃত্যু হয়। ওই শিক্ষকের স্ত্রী-র অভিযোগ, সরকারের তরফ থেকে কোনো আর্থিক সাহায্য বা চাকরি মেলেনি। সেই অভিযোগেই আদালতের দ্বারস্থ হন তিনি। মামলার পরবর্তী শুনানি, ২৮ সেপ্টেম্বর।

এই মামলার শুনানি চলাকালীন বিচারপতি গাঙ্গুলি প্রশ্ন করেন, "চোলাই খেয়ে মৃত্যু হলে ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়া হয়। আর কোভিডে মৃত্যু হলে কত টাকা দেওয়া হয়? আদৌ কি দেওয়া হয়?" এরপরই বিচারপতি বলেন, "কে একটা ভাইপো আছে, তার বাড়ি চার তলা। কোটি টাকার বাড়ি। কোথা থেকে আসে এতো টাকা?"।

বিচারপতির এই 'ভাইপো' মন্তব্যের কারণেই রাজনৈতিক চর্চা তুঙ্গে। কারণ বিরোধীরা বরাবর 'ভাইপো' বলতে রাজ্যের মুখ্যমন্ত্রীর ভাইপো অভিষেক ব্যানার্জিকেই নিশানা করেন। তাঁরও বিলাসবহুল বাড়ি রয়েছে। তাহলে কি নাম না করে অভিষেক ব্যানার্জির সম্পত্তি নিয়ে প্রশ্ন করলেন বিচারপতি গাঙ্গুলি?

বিচারপতি গাঙ্গুলি
একই দিনে স্বস্তি ও অস্বস্তি অভিষেকের! রক্ষাকবচ পেলেও ইডির ECIR বহাল রাখলো হাইকোর্ট
বিচারপতি গাঙ্গুলি
Malda: প্রতিশ্রুতিই সার, ৪ বছর পরেও মেলেনি চাকরি! জেলা শাসকের দ্বারস্থ মৃত পরিযায়ী শ্রমিকদের পরিবার

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in