বিধানসভা নির্বাচনের আগে জনসংযোগ বাড়াতে নতুন কর্মসূচি সিপিআইএমের

বিধানসভা নির্বাচনের আগে জনসংযোগ বাড়াতে নতুন কর্মসূচি সিপিআইএমের
প্রতীকী ছবি সংগৃহীত

সামনেই বিধানসভা নির্বাচন। তার আগে রাজ্য সরকার শুরু করেছে ‘দুয়ারে সরকার’ থেকে ‘পাড়ায় সমাধান' কর্মসূচি। এর বিরুদ্ধে বিজেপি শুরু করেছে ‘আর নয় অন্যায় কর্মসূচি'। তৃণমূল ও বিজেপির পর নতুন কর্মসূচি নিতে চলেছে সিপিআইএম। শ্রমিক সংগঠনের ব্যানারে সিপিআইএম শুরু করছে ‘বাড়ি বাড়ি যাও, জনসংযোগ বাড়াও’ কর্মসূচি।

সূত্রের খবর, চলতি মাসে ৩ জানুয়ারি কলকাতা পুরসভায় ৭৫ ও ৭৬ নম্বর ওয়ার্ড থেকে বাড়ি বাড়ি যাও, জনসংযোগ বাড়াও’ কর্মসূচি শুরু করতে চলেছে সিপিআইএম। ৩১ জানুয়ারি পর্যন্ত এই কর্মসূচি চলবে।

২০১১ সালে রাজ্যে মাটি হারানোর পর থেকে জনসংযোগ অনেকটাই কমে গিয়েছে সিপিআইএমের। আসন্ন বিধানসভা নির্বাচনের আগে হারানো মাটি খুঁজে পেতে মরিয়া সিপিআইএম। বাড়ি, বাড়ি গিয়ে দেশে দ্রব্যমূল্য বৃদ্ধির কথা তাঁরা তুলে ধরবেন। পাশাপাশি তৃণমূলের ব্যর্থতার কথা তুলে ধরা হবে। তরুণ প্রজন্মকে সামনে রেখে প্রচার করা হবে।

নির্বাচনের আগে কোমর বেঁধে লেগেছে তৃণমূল। সরকারের নিজেদের প্রকল্পগুলো নিয়ে সবার সামনে তুলে ধরছে শাসক দলের কর্মীরা। এর পাল্টা হিসেবে বিজেপি শুরু করেছে আর নয় অন্যায় কর্মসূচি। বাড়িতে বাড়িতে গিয়ে তৃণমূলের দুর্নীতি নিয়ে মানুষকে বোঝাচ্ছে বিজেপি।

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in