বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায় সৎ মানুষ, সার্টিফিকেট দিলীপ ঘোষের

বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায় সৎ মানুষ, সার্টিফিকেট দিলীপ ঘোষের
দিলীপ ঘোষ ও রাজীব বন্দ্যোপাধ্যায় ফাইল ছবি সংগৃহীত

বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়কে সৎ মানুষ বলে সার্টিফিকেট দিলেন দিলীপ ঘোষ। রাজীব বন্দ্যোপাধ্যায় সেচমন্ত্রী থাকাকালীন দলের কাউকে কাটমানি নিতে না দেওয়ায় তাঁকে সেচমন্ত্রী থেকে বনমন্ত্রী করে দেওয়া হয়েছে বলে অভিযোগ দিলীপ ঘোষের। এর আগে গত ৬ ডিসেম্বরও দিলীপ ঘোষ রাজীব বন্দ্যোপাধ্যায়ের প্রশংসা করেছিলেন।

বৃহস্পতিবার দক্ষিণ ২৪ পরগনার নামখানায় এক জনসভায় বিজেপি রাজ্য সভাপতি বলেন, "সুন্দরবনের সমস্ত নদীবাঁধ পাকা হওয়ার কথা ছিল। তখন সেচমন্ত্রী ছিলেন রাজীব বন্দ্যোপাধ্যায়। তিনি বাঁধ তৈরি করতে শুরু করলে কাটমানির ভাগ পায়নি দলের কেউ। সেইজন্য তাঁকে সেচমন্ত্রী থেকে বনমন্ত্রী করে দেওয়া হয়। রাজীব বন্দ্যোপাধ্যায় অত্যন্ত ভালো লোক।"

রাজীব বন্দ্যোপাধ্যায়ের গুন গাওয়ার পাশাপাশি স্বভাবসিদ্ধ ভঙ্গিতে তৃণমূল সরকারকে কটাক্ষ করেন দিলীপ ঘোষ। তাঁর অভিযোগ তৃণমূলের জন্যই নদীবাঁধ পাকা হয়নি। আর এই দুর্নীতি মেনে না নেওয়ায় বনমন্ত্রীর পদ হারাতে হয়েছিল রাজীবকে।

বিগত কয়েকদিন ধরেই রাজীব বন্দ্যোপাধ্যায়কে নিয়ে দলের মধ্যে চলছে জল্পনা। তৃণমূলের প্রতীক ছাড়াই তাঁর পোস্টার দেখা গিয়েছে রাজ্যের বিভিন্ন অংশে। মন্ত্রিসভার একাধিক বৈঠকে তাঁকে উপস্থিত হতে দেখতে পাওয়া যায়নি। তার ওপর দিলীপ ঘোষের এ মন্তব্য সেই জল্পনাকে আরো বাড়িয়ে দিয়েছে। সামনে বিধানসভা নির্বাচন। তার আগে একাধিক নেতা ঘাসফুল ছেড়ে পদ্ম শিবিরে নাম লিখিয়েছেন। বনমন্ত্রীও সেই পথে যাবেন কিনা, দিলীপ ঘোষের এই মন্তব্য সেই জল্পনা বাড়িয়েছে। যদিও বনমন্ত্রী বা দলের পক্ষ থেকে এই নিয়ে এখনও কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in