"সিঙ্গুর থেকে টাটাকে তাড়ানো সবথেকে বড় ভুল, এরপরই রাজ‍্যে আর শিল্প আসছে না": মুকুল রায়

"সিঙ্গুর থেকে টাটাকে তাড়ানো সবথেকে বড় ভুল, এরপরই রাজ‍্যে আর শিল্প আসছে না": মুকুল রায়
মুকুল রায় ফাইল ছবি সংগৃহীত

"সিঙ্গুর থেকে টাটাকে তাড়ানো ভুল হয়েছিল। আগেও বলেছি, এখনও বলছি। টাটাদের তাড়ানোর পরই রাজ‍্যে আর কোনো শিল্প আসছে না।" সিঙ্গুর আন্দোলন নিয়ে ফের একবার বিস্ফোরক মন্তব্য শোনা গেল একদা মমতা বন্দ্যোপাধ্যায়ের ছায়াসঙ্গী, তৃণমূলের সেকেন্ড ইন কম‍্যান্ড বর্তমান বিজেপি নেতা মুকুল রায়ের গলায়।

আজ হেস্টিংসে বিজেপির পক্ষ থেকে করা সাংবাদিক সম্মেলনে এক প্রশ্নের উত্তরে মুকুল রায় বলেন, "টাটাকে এখান থেকে তাড়ানো সবথেকে বড় ভুল ছিল। ঘটনাচক্রে একথা আমি বারবার বলেছি। টাটাকে তাড়াতে অনেক যুবক যুবতী অংশ নিয়েছিলেন, আমিও নিয়েছিলাম। এরপর ২০১৮ সালে বলেছি, ২০১৯ সালে আমি বলেছি‌ টাটাকে এখানে কারখানা করতে না দেওয়া সবথেকে বড় ভুল। এর ফলে যারা শিল্প করে তাঁরা আর বাংলাতে আসতে চাইছেন না।"

মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করে তিনি আরও বলেন, "তৃণমূলের সময়ে পশ্চিমবঙ্গে ৯টা শিল্প মেলা হয়েছে। প্রত‍্যেক বার বলা হয়েছিল রাজ‍্যে অনেক শিল্প হবে, বিনিয়োগ হবে। মমতা বন্দ্যোপাধ্যায় একটা শ্বেতপত্র প্রকাশ ‌করে জানান ৯টা মেলা করতে কত টাকা খরচ হয়েছে আর এর ফলে কত বিনিয়োগ এসেছে রাজ‍্যে।"

প্রসঙ্গত, গত বছরও সিঙ্গুর আন্দোলনের বিরোধিতা করে মুকুল রায় বলেছিলেন, "সিঙ্গুরে আন্দোলন ভুল ছিলো। এতে রাজ্যের বেকার যুবক যুবতীরা ভুগছেন। সিঙ্গুরে টাটার ছেড়ে যাওয়া জমি পড়ে আছে। সিঙ্গুরের জমিতে না হল শিল্প, না হল চাষ। টাটা ফিরে যাওয়ায় মানুষের কাছে ভুল বার্তা গিয়েছে।"

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in