জে পি নাড্ডার কনভয়ে হামলা - দিল্লির বৈঠকে অব্যাহতি চেয়ে মুখ্যসচিবের চিঠি কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিবকে

মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়
মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় ফাইল ছবি সংগৃহীত

বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার কনভয়ে হামলার ঘটনায় রাজ‍্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে জানতে মুখ‍্যসচিব এবং ডিজিপিকে তলব করেছিল কেন্দ্র। কিন্তু কেন্দ্রের তলব সত্ত্বেও পেয়েও দিল্লি যেতে নারাজ তাঁরা। রাজ‍্য সরকার বিষয়টিকে যথেষ্ট গুরুত্ব দিয়ে দেখছে বলে কেন্দ্রকে পাল্টা চিঠি দিয়ে জানিয়েছেন মুখ‍্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়।

গতকাল ডায়মন্ডহারবার যাওয়ার পথে শিরাকোল নামক একটি জায়গার কাছে জেপি নাড্ডার কনভয়ের ওপর এলোপাথাড়ি ইট, বোতল ছোঁড়া হয়। এই ঘটনা নিয়ে কেন্দ্রের কাছে রিপোর্ট করে রাজ‍্যপাল জগদীপ ধনকড়। সেই রিপোর্টের ভিত্তিতে আগামী ১৪ ডিসেম্বর মুখ‍্যসচিব এবং ডিজিপিকে তলব করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক।

এই তলবের পাল্টা কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব অজয় ভাল্লাকে চিঠি দিয়েছেন আলাপন বন্দ্যোপাধ্যায়। চিঠিতে তিনি জানিয়েছেন, রাজ‍্য সরকারই বিষয়টিকে গুরুত্ব দিয়ে দেখছে। দোষীদের চিহ্নিত করে শাস্তি দেওয়ার ব্যবস্থা হচ্ছে। তাই তাঁদের দিল্লি যাওয়া থেকে অব‍্যাহতি দেওয়া হোক।

চিঠিতে তিনি আরও লেখেন, জেপি নাড্ডার কনভয়ে কেন্দ্রীয় নিরাপত্তা ছাড়াও যথেষ্ট নিরাপত্তার ব্যবস্থা করেছিল রাজ‍্য সরকার। বুলেটপ্রুফ গাড়ি ও পাইলট কার দেওয়া হয়েছিল। ৪ জন এএসপি, ৮ জন ডিএসপি, ১৪ জন ইন্সপেক্টর ছিলেন। বহু এসআই, এএসআই এবং জওয়ান ছিলেন। ২৫৯ জন কনস্টেবল ছিলেন। কনভয়ের থাকা গাড়ি থেকেই নানা অঙ্গভঙ্গি করায় উত্তেজনা ছড়িয়েছে।

প্রসঙ্গত, গতকালের ঘটনা নিয়ে আজ সকালে করা এক সাংবাদিক বৈঠকে রাজ‍্য সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন রাজ‍্যপাল জগদীপ ধনকড়। তিনি বলেন, "বহু দিন ধরে রাজ‍্যের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হচ্ছে। মুখ্যমন্ত্রীকে একাধিকবার সাবধান করেছি আমি। তার পরেও রাজ‍্যে আইনের শাসন এবং সাংবিধানিক স্বাধীনতা তলানিতে পৌঁছেছে। আমার পক্ষে সংবিধান মেনে রাজ‍্যে শাসন করা কঠিন কাজ হয়ে পড়েছে। গতকাল যা হয়েছে তা অত‍্যন্ত দুঃখজনক। এই ঘটনা গণতন্ত্রের উপরে সরাসরি আঘাত।"

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in