দিলীপ ঘোষ যতই বলুন, পশ্চিমবঙ্গ কখনও গুজরাট বা বাংলাদেশ হবে না - মহম্মদ সেলিম
মহম্মদ সেলিম ছবি ভিডিও থেকে

দিলীপ ঘোষ যতই বলুন, পশ্চিমবঙ্গ কখনও গুজরাট বা বাংলাদেশ হবে না - মহম্মদ সেলিম

দিলীপ ঘোষ যতই বলুন, পশ্চিমবঙ্গ কখনও গুজরাট বা বাংলাদেশ হবে না। দিলীপ ঘোষের 'বাংলাকে গুজরাটে পরিণত করা' মন্তব‍্য প্রসঙ্গে আজ মুখ খুলে একথা বললেন সিপিআইএম পলিটব্যুরো সদস্য মহম্মদ সেলিম।

সোমবার এক ভিডিও বার্তায় তিনি বলেন, দিলীপ ঘোষ প্রতিদিন নতুন একটা করে কথা বলেন। আদতে পশ্চিমবঙ্গকে বিজেপি, দক্ষিণপন্থীরা বলছে গুজরাট বানাবে। ইসলামোফোবিয়া তৈরি করতে চাইছে। তৃণমূল এখানকার এমন একটা অবস্থা করেছে যার ফলে তাঁরা এখানকার মানুষকে ভুল বোঝানোর জন্য বাংলাদেশকে টেনে নিয়ে আসছে।

বাম নেতার কথায়, বাংলাদেশ আমাদের বন্ধুদেশ। স্বাধীন আলাদা দেশ। সেখানকার মৌল্বাদীরা যদি বাংলাদেশকে আফগানিস্তান, পাকিস্তান না বানাতে পারে তাহলে এখানকার মৌলবাদী, বিজেপি, দক্ষিণপন্থীরা তাঁরা পশ্চিমবঙ্গকে গুজরাট বানাতে পারবে না। পশ্চিমবঙ্গকে পশ্চিমবঙ্গ থাকতে দিন। এখানকার যে সম্প্রীতির ইতিহাস আছে তা বজায় রাখতে দিন।

তিনি আরও বলেন, এখানে কৃষকের সমস্যা নিয়ে আলোচনা হচ্ছে, বেকারি সমস্যা নিয়ে আলোচনা হচ্ছে, শ্রমিকের সমস্যা নিয়ে আলোচনা করছে, শিক্ষা স্বাস্থ্য নিয়ে আলোচনা হচ্ছে সেটাকে গুলিয়ে দিতে এরা সবসময় হিন্দু মুসলিম করতে চায়।। ফোবিয়া তৈরি করতে চায়। ভয়ের বাতাবরণ তৈরি করে গৃহযুদ্ধের আবহ তৈরি করতে চায়। পশ্চিমবঙ্গ গুজরাটও হবে না। পশ্চিমবঙ্গ বাংলাদেশও হবে না। তবে দিলীপ ঘোষকে হয় রাঁচি অথবা আগ্রার মেন্টাল হসপিটালে পাঠাতে হবে। দিলীপ ঘোষের মাথা যদি ঠিক থাকে তাহলে আমরা পশ্চিমবঙ্গে শান্তি শৃঙ্খলা পুনঃস্থাপন করার জন্য যে আন্দোলনে শামিল হয়েছি তাতে সফল হব।

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in