কমিশনের সঙ্গে সর্বদল বৈঠক - স্থায়ী বিএলও কর্মী নিয়োগ করার আবেদন জানালেন রবীন দেব

কমিশনের সঙ্গে সর্বদল বৈঠক - স্থায়ী বিএলও কর্মী নিয়োগ করার আবেদন জানালেন রবীন দেব
রবীন দেব ফাইল ছবি সংগৃহীত

স্থায়ী বিএলও কর্মী নিয়োগ করার আবেদন করলেন রবীন দেব। ভোটার তালিকা সংশোধনের প্রক্রিয়া নিয়ে সর্বদলীয় বৈঠক সম্পন্ন হয়েছে। এই নিয়ে মুখ খুলেছেন সিপিএম নেতা রবীন দেব।

সোমবার নির্বাচন কমিশনের কাছে তিনি আবেদন জানিয়েছেন, অভিজ্ঞতা থেকে বলছি বিএলও-রা নির্দিষ্ট সময়ে উপস্থিত থাকেন না। তাই বিএলও হিসেবে যাঁদের নিযুক্ত করা হবে তাঁরা যাতে স্থায়ী কর্মচারী হন। করোনা পরিস্থিতিতে সবকিছু যেহেতু হচ্ছে, তাই বিকল্প হিসেবে তাদের নাম থাকবে তাদেরও স্থায়ী কর্মী হতে হবে। অগাস্ট মাস পর্যন্ত ভোটার তালিকা সংশোধনের সময়সীমা দেওয়া হয়েছিল। কিন্তু কী সংশোধন হয়েছে তা এখনো জানা নেই।

তিনি আরো বলেন, ভুতুড়ে ভোটারদের নাম বাতিল করার পাশাপাশি তারা সত্যিকারের ভোটার, কোনো অজুহাতে যেন তাদের নাম বাতিল না করা হয়।

উল্লেখ্য, সোমবার দুপুর দুটোয় মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতরে একটি বৈঠক হয়। ১৮ নভেম্বর প্রকাশ হবে সংশোধিত ভোটার তালিকার খসড়া। ১৫ জানুয়ারি চূড়ান্ত তালিকা প্রকাশিত হওয়ার কথা রয়েছে।

এই প্রসঙ্গে কথা বলেছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এদিন তিনি বলেন, নতুন ভোটার তালিকার কাজ চলবে ১৮ নভেম্বর থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত। তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে আমরা বারবার নির্বাচন কমিশনকে বলেছি ত্রুটি মুক্ত ভোটার তালিকা তৈরি করতে হবে।

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in