সৌমিত্র খাঁ ঘোষিত বিজেপি রাজ্য যুব মোর্চার সব কমিটি ভাঙলেন দিলীপ ঘোষ

দিলীপ ঘোষ ও সৌমিত্র খাঁ
দিলীপ ঘোষ ও সৌমিত্র খাঁ ফাইল ছবি সংগৃহীত

আরও প্রকাশ‍্যে বঙ্গ বিজেপির গোষ্ঠী কোন্দল। দলের রাজ‍্য যুব মোর্চার সভাপতি তথা সাংসদ সৌমিত্র খাঁ-এর গঠন করা জেলা কমিটি বাতিল করলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। শুক্রবারই এই মর্মে নোটিশ জারি করেছেন তিনি। অনিবার্য কারণ বশত এই কমিটি বাতিল করা হয়েছে বলে জানিয়েছেন তিনি। পাশাপাশি যুব মোর্চার জেলা সভাপতিদের পদও বাতিল করা হয়েছে। রাজ‍্য সভাপতির এই সিদ্ধান্তে দলের অভ্যন্তরেই একাধিক প্রশ্ন উঠছে।

আজ দুপুরে দিলীপ ঘোষের স্বাক্ষর করা ওই সাংগঠনিক ঘোষণায় বলা হয়েছে, "অনিবার্য কারণ বশত আজ থেকে পরবর্তী ঘোষণা পর্যন্ত সমস্ত জেলার ভারতীয় জনতা যুব মোর্চার সভাপতির পদ ও জেলা কমিটি বাতিল করা হল। পরবর্তী ঘোষণা না হওয়া পর্যন্ত সমস্ত জেলার বিজেপি সভাপতিগণ এই দায়িত্ব পালন করবেন।"

তৃণমূল ছেড়ে বিজেপিতে আসার পর রাজ‍্য বিজেপির যুব মোর্চার দায়িত্ব দেওয়া হয় সৌমিত্র খাঁ-কে। এরপর যুব মোর্চাকে মজবুত করতে নতুন করে কমিটি গঠন করার উদ্যোগ নেন তিনি। মোট ৩৮টি কমিটির মধ্যে ৩৬টি কমিটিই ঘোষণা করে দিয়েছিলেন বিষ্ণুপুরের সাংসদ। কিন্তু আজ আচমকা নোটিশ জারির মাধ্যমে এই সমস্ত কমিটি ভেঙে দিলেন দিলীপ ঘোষ।

জানা গেছে, এই কমিটি গঠন নিয়ে সৌমিত্র খাঁ-র বিরুদ্ধে একাধিক অভিযোগ জমা পড়েছিল দলের কাছে। জেলার নেতাদের সাথে কোনো আলোচনা না করেই এই কমিটি গঠন করা হয়েছে বলে অভিযোগ ওঠে। জেলার সভাপতি বাছাই নিয়েও দলের মধ্যে মতানৈক্য ছিল। লাগাতার অভিযোগে দলের মধ্যে তীব্র বিতর্ক তৈরি হয়েছিল। এর জেরেই সমস্ত কমিটি ভেঙে দেওয়া হয়েছে বলে সূত্রের খবর।

তবে এই বিষয় নিয়ে এখনও প্রকাশ‍্যে মুখ খোলেননি সৌমিত্র খাঁ। জানা গেছে, পুজোর পর নতুন কমিটি গঠন করা হবে। ২০২১ সালের নির্বাচনকে লক্ষ্য করে দলের সংগঠন নতুন করে ঢেলে সাজানো হবে।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in