হাসপাতাল-সংস্কৃতির থেকে মন্দির-সংস্কৃতি অনেক বেশি প্রয়োজন - দিলীপ ঘোষ

হাসপাতাল-সংস্কৃতির থেকে মন্দির-সংস্কৃতি অনেক বেশি প্রয়োজন - দিলীপ ঘোষ
দিলীপ ঘোষ - ছবি ফেসবুক থেকে সংগৃহীত

"হাসপাতাল-সংস্কৃতির থেকে মন্দির-সংস্কৃতি অনেক বেশি প্রয়োজন আমাদের। অনেকের এই উপলব্ধির অভাব রয়েছে।" অযোধ্যায় রাম মন্দির নির্মাণের সমালোচনা করে সেখানে হাসপাতাল নির্মাণের কথা বলেছিলেন যাঁরা, তাঁদের সমালোচনা করে একথা বললেন পশ্চিমবঙ্গের বিজেপি সভাপতি এবং সাংসদ দিলীপ ঘোষ।

কোনো নির্দিষ্ট দল‌ বা ব‍্যক্তির নাম উল্লেখ না করে সাংবাদিকদের সামনে দিলীপ ঘোষ বলেন, যাঁরা অযোধ‍্যায় হাসপাতাল‌ তৈরির‌ পক্ষে মন্তব্য করছেন তাঁরা নিজেরাই সাধারণ মানুষকে ‌সঠিক স্বাস্থ্য পরিষেবা দিতে ব‍্যর্থ হয়েছে। যারা নিজেদের ধর্ম সম্পর্কে বলতে ভয় পান তারাই একমাত্র রাম মন্দির নির্মাণের বিরোধিতা করছেন। কিন্তু যারা নিজেদের ধর্ম এবং ‌ভগবান রামকে নিয়ে গর্বিত তারা সবাই এটিকে সমর্থন করেছেন।

তিনি বলেন, "যারা অযোধ্যাতে রাম মন্দির নির্মাণের বিরোধিতা করে সেখানে হাসপাতাল নির্মাণের কথা বলছেন, তারা আসলে হাসপাতাল সংস্কৃতির থেকে মন্দির সংস্কৃতি বেশি প্রয়োজন, এই উপলব্ধি থেকে বঞ্চিত। অযোধ্যার লোকেরা কখনো হাসপাতাল বানানোর দাবি তোলেননি, তারা মন্দির চেয়েছিলেন এবং এই রাম মন্দির নির্মাণের জন্য গত‌ পাঁচ শতক ধরে হাজার হাজার মানুষ ‌তাঁদের জীবন উৎসর্গ করেছেন।"

বিজেপি নেতা আরও বলেন, "উত্তরপ্রদেশে যথেষ্ট পরিমাণে হাসপাতাল রয়েছে। যেখানে কোভিড আক্রান্তের সংখ্যাও অনেক কম। সেখানকার রাজ‍্য সরকার খুব ভালোভাবে পরিস্থিতি নিয়ন্ত্রণ করছে। আমি মনে করি, হাসপাতাল সংস্কৃতির পরিবর্তে মন্দির সংস্কৃতির প্রচলন আরো‌ বেশি হওয়া উচিত। কারণ মন্দির আমাদের সংস্কৃতি ও ঐতিহ্যের একটি অংশ। তাছাড়া অযোধ্যার রাম মন্দির আমাদের দেশের গর্ব।"

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in