RBU: শুনানির আগেই রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের কার্যনির্বাহী কমিটি থেকে বাদ তৃণমূল নেতা সহ ৩ জন

তৃণমূল নেতা ও বিশ্ববিদ্যালয়ের কর্মী সুবোধ দত্ত অধিকারী, দেবপ্রসাদ ঘোষ এবং রাজকুমার ঝা-কে বহিষ্কার করা হয়েছে।
RBU: শুনানির আগেই রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের কার্যনির্বাহী কমিটি থেকে বাদ তৃণমূল নেতা সহ ৩ জন
ফাইল চিত্র

রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের কার্যনির্বাহী কমিটি থেকে বাদ দেওয়া হল তৃণমূল নেতা সহ ৩ জনকে। ক্যাম্পাসের মধ্যে অবৈধ নির্মাণকাণ্ডের সাথে যুক্ত থাকার অভিযোগেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেই জানা যাচ্ছে।

অবৈধ নির্মাণকাণ্ডের শুনানির আগে বৃহস্পতিবার, বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ একটি মিটিং ডাকে। সেখানেই তৃণমূল নেতা তথা বিশ্ববিদ্যালয়ের কর্মী সুবোধ দত্ত অধিকারী, দেবপ্রসাদ ঘোষ এবং রাজকুমার ঝা-কে বহিষ্কার করা হয়েছে। ওই তৃণমূল নেতাকে বাদ দেওয়ার পরেই বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে চিঠি দিয়ে পুলিশি নিরাপত্তার আবেদন চাওয়া হয়। অশান্তির আশঙ্কায় বিশ্ববিদ্যালয়ের মধ্যে পুলিশ মতায়ন করা হয়েছে।

সম্প্রতি, হেরিটেজ স্বীকৃতি পাওয়া জোড়াসাঁকো ঠাকুরবাড়ির অব্যবহৃত ঘর ভেঙে নির্মাণকার্য চালানোর অভিযোগ ওঠে রাজ্য সরকারের বিরুদ্ধে। এই মর্মে কলকাতা হাইকোর্টে একটি জনস্বার্থ মামলা দায়ের করেন স্বদেশ মজুমদার নামের এক ব্যক্তি। আদালতের মামলাকারীর আইনজীবী বলেন, জোড়াসাঁকো ভবন ‘গ্রেড ওয়ান হেরিটেজ’। সেই ভবনেরই দু’টি ঘর ভেঙে ফেলা হচ্ছে!

শুধু তাই নয়, জোড়াসাঁকো ঠাকুরবাড়ির যে ঘরে রবীন্দ্রনাথ ঠাকুর এবং বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়ের প্রথম সাক্ষাৎ হয়েছিল, সেখানে ‘শিক্ষাবন্ধু সমিতি’ নামে একটি দলীয় কার্যালয় চালু করেছে তৃণমূল। এমনকি, রবীন্দ্রনাথ ঠাকুরের ছবি খুলে সেই জায়গায় তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ছবি লাগানো হয়েছে বলেও অভিযোগ। আদালত এই নির্মাণকার্য বন্ধ করেছে। মামলার পরবর্তী শুনানি ২১ নভেম্বর ধার্য করা হয়েছে।

RBU: শুনানির আগেই রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের কার্যনির্বাহী কমিটি থেকে বাদ তৃণমূল নেতা সহ ৩ জন
SSC: উচ্চ প্রাথমিকে নিয়োগে অন্তর্বর্তী স্থগিতাদেশ আদালতের, অনিশ্চিত ৭৫০ শূন্যপদে নিয়োগ!

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in