২১ জুলাই: দু'বছর পর ধর্মতলায় TMC-র শহীদ দিবস! পঠনপাঠন বন্ধ রাখছে একাধিক স্কুল কর্তৃপক্ষ

২১ জুলাই শহরের রাস্তায় ভিড় উপচে পড়বে, হতে পারে যানজটজনিত সমস্যাও। এমনই আশঙ্কা থেকে বৃহস্পতিবার পঠন-পাঠন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে ধর্মতলা চত্বরের বেশ কয়েকটি স্কুল।
২১ জুলাই: দু'বছর পর ধর্মতলায় TMC-র শহীদ দিবস! পঠনপাঠন বন্ধ রাখছে একাধিক স্কুল কর্তৃপক্ষ
ফাইল চিত্র - সংগৃহীত

আসন্ন ২১ জুলাই তৃণমূল কংগ্রেসের শহীদ দিবস উদযাপন। সেই জন্যই আগামী বৃহস্পতিবার বিদ্যালয়ের পঠন-পাঠন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কলকাতার একাধিক বেসরকারি স্কুল কর্তৃপক্ষ।

করোনাকালে গত দু'বছর ভার্চুয়ালেই হয়েছে শহীদ দিবসের অনুষ্ঠান। তবে এই বছর ভার্চুয়াল পর্বে নয় আবার পুরনো ছন্দে ফিরবে তৃণমূলের এই অনুষ্ঠান। TMC -র দাবি, এইবারের অনুষ্ঠানে কলকাতায় রেকর্ড সংখ্যক কর্মী, সমর্থকের জমায়েত হবে। সুতরাং, এই পরিস্থিতিতে শহরের রাস্তায় ভিড় উপচে পড়বে, হতে পারে যানজটজনিত সমস্যাও। এমনই আশঙ্কা থেকে বৃহস্পতিবার (২১ জুলাই) পঠন-পাঠন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে ধর্মতলা চত্বরের বেশ কয়েকটি স্কুল।

ওয়েলিংটনের একটি বেসরকারি স্কুল কর্তৃপক্ষ জানিয়েছে, বৃহস্পতিবার পড়ুয়াদের যাতায়াতের ক্ষেত্রে অসুবিধা হতে পারে। তাই বৃহস্পতিবারের পরিবর্তে শনিবার ক্লাস নেওয়া হবে। ধর্মতলার আশপাশে না হলেও বৃহস্পতিবার ক্লাস বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে একাধিক বেসরকারি বিদ্যালয়। ক্যালকাটা গার্লস স্কুলের এর তরফে জানানো হয়েছে, আগামী বৃহস্পতিবার (২১ জুলাই) স্কুলের সমস্ত ক্লাস বন্ধ থাকবে। সেদিনের পরিবর্তে সপ্তাহান্তে শনিবার নেওয়া হবে অতিরিক্ত ক্লাস।

পঠনপাঠন বন্ধ থাকবে DPS, রুবি পার্ক, ডন বস্কো, গার্ডেন হাই স্কুল ও সেন্ট জেমস ইত্যাদি স্কুলে। ২১শে জুলাইয়ে অনলাইন ক্লাস করানোর সিদ্ধান্ত নিয়েছে মহাদেবী বিড়লা ওয়ার্ল্ড অ্যাকাডেমিতে। এছাড়া ক্যালকাটা বয়েজ স্কুল, লা মার্টিনিয়ার এখনও বৃহস্পতিবার পঠন-পাঠন বন্ধ রাখা নিয়ে কোন চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি। অন্যদিকে মডার্ন হাই স্কুল পড়ুয়াদের ওপরেই বিদ্যালয়ে আসার সিদ্ধান্ত ছেড়েছে।

ধর্মতলায় রানী রাসমণি রোডে তৃণমূলের শহীদ দিবসের অনুষ্ঠানের জন্য বৃহস্পতিবার কলকাতার একাধিক রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। বেলা ১২ টা থেকে সভা শুরু হলেও সকাল থেকেই মিছিল করে তৃণমূল কর্মী ও সমর্থকেরা আসবেন। সেজন্য কলকাতার একাধিক রাস্তায় ১৭ ঘণ্টা গাড়ি চলাচল নিয়ন্ত্রণ করা হবে। কলকাতা পুলিশের তরফে জানানো হয়েছে, ভোর ৪টে থেকে রাত ৯টা পর্যন্ত গাড়ি চালাচল ও যানজট নিয়ন্ত্রণ করা হবে।

২১ জুলাই: দু'বছর পর ধর্মতলায় TMC-র শহীদ দিবস! পঠনপাঠন বন্ধ রাখছে একাধিক স্কুল কর্তৃপক্ষ
২১ জুলাই-র সমাবেশ উপলক্ষ্যে সরকারি হাসপাতালগুলিকে নির্দেশিকা জারি রাজ্যের স্বাস্থ্য দপ্তরের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in