ফের বিপুল টাকার হদিশ! উল্টোডাঙ্গায় আমির ঘনিষ্ঠ ব্যবসায়ীর বাড়িতে উদ্ধার ১.৫ কোটি

১২ ঘন্টার বেশি সময় ধরে চলে তল্লাশি অভিযান। সূত্রের খবর, গেমিং অ্যাপ ই নাগেটসের মালিক আমির খানের সাথে উমেশবাবুর যোগাযোগ আছে। বিপুল টাকার হদিশ পেয়ে আনা হয় টাকা গোনার মেশিনও।
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

শহরে আবার বিপুল টাকার খোঁজ মিলল এক ব্যবসায়ীর বাড়ি থেকে। উল্টোডাঙ্গার ওই ব্যবসায়ী মূলত আমির খান ঘনিষ্ঠ বলেই পরিচিতি। প্রায় ১.৫ কোটি টাকা উদ্ধার করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

বুধবার সকাল থেকেই আমির খানের ঘনিষ্ঠ বেশকিছু ব্যবসায়ীর বাড়িতে তল্লাশি চালায় ইডি। ওইদিন সন্ধ্যে বেলায় উল্টোডাঙ্গাতে কেন্দ্রীয় বাহিনী নিয়ে ব্যবসায়ী উমেশ আগারওয়ালের বাড়িতে হানা দেন ইডি আধিকারিকেরা। ১২ ঘন্টার বেশি সময় ধরে চলে তল্লাশি অভিযান। সূত্রের খবর, গেমিং অ্যাপ ই নাগেটসের মালিক আমির খানের সাথে উমেশবাবুর যোগাযোগ আছে। বিপুল টাকার হদিশ পেয়ে আনা হয় টাকা গোনার মেশিনও। দুটি ব্যাগে করে আধিকারিকেরা টাকা নিয়ে যান। ইডি সূত্রে এও জানা যাচ্ছে, তদন্ত যত এগোবে আরও টাকা উদ্ধার হওয়ার সম্ভাবনা রয়েছে।

উল্লেখ্য, গত ১০ সেপ্টেম্বর আমির খানের গার্ডেনরিচের বাড়িতে তল্লাশি চালিয়ে প্রায় ১৭ কোটি ৩২ লক্ষ টাকা উদ্ধার করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। গার্ডেনরিচের পরিবহণ ব্যবসায়ী নিসার খানের পুত্র আমির খান। টাকা উদ্ধারের বেশকিছু দিন পর উত্তরপ্রদেশের গাজিয়াবাদ থেকে তাঁকে গ্রেফতার করেছে কলকাতা পুলিশের একটি দল।

অভিযুক্তদের বিরুদ্ধে গত ১৫ ফেব্রুয়ারি পার্ক স্ট্রিট থানায় একটি এফআইআর দায়ের করা হয়েছিল। ওই এফআইআরে ভারতীয় দণ্ডবিধির ৪০৬, ৪০৯, ৪৬৮, ৪৭১, এবং ৩৪ ধারায় প্রতারণা, বিশ্বাসভঙ্গ-সহ একাধিক অভিযোগ করা হয়েছে।

ই-নাগেটস নামে একটি মোবাইল গেমিং অ্যাপ চালু করেছিলেন আমির খান। যার ডিজাইন মূলত জনসাধারণকে প্রতারণা করার জন্য তৈরী করা হয়েছিল। প্রাথমিকভাবে, অ্যাপটি চালু করার পর ব্যবহারকারীদের কমিশন দিয়ে পুরস্কৃত করা হয়। জনসাধারণের কাছ থেকে বিপুল পরিমাণ অর্থ প্রতারণা করার পর, অন্য একটি অজুহাতে উল্লিখিত অ্যাপ থেকে হঠাৎ করে জনগনের প্রাপ্য অর্থ প্রত্যাহার করা বন্ধ করে দেওয়া হয়। এমনকি, প্রোফাইল সহ সমস্ত তথ্য সেই অ্যাপের সার্ভার থেকেও মুছে ফেলা হয়।

প্রতীকী ছবি
TET Scam: পিছনের দরজা দিয়ে চেয়ারম্যান পদে ঢুকেছেন - পর্ষদ সভাপতিকে তোপ সুজন চক্রবর্তীর

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in