মুকুল রায় ফের ফিরছেন তৃণমূলে? জল্পনা রাজনৈতিক মহলে

মমতা বন্দ্যোপাধ্যায় ও মুকুল রায়
মমতা বন্দ্যোপাধ্যায় ও মুকুল রায়ফাইল ছবি সংগৃহীত

বিজেপি সঙ্গ ত্যাগ করে ফের তৃণমূলের পথে মুকুল রায়? আপাতত এই গুঞ্জনে সরগরম রাজনৈতিক মহল। সম্প্রতি প্রাক্তন তৃণমূল সাংসদ বর্তমানে বিজেপি নেতা মুকুল রায়ের ছেলের অসুস্থতাকে কেন্দ্র করে ফের তিনি তৃণমূলের কাছাকাছি আসতে চলেছেন বলে অনুমান করছে রাজনৈতিক মহল। যদিও একে নিতান্তই গুজব বলে মনে করছেন অনেকেই।

গত বছর তৃণমূল কংগ্রেস থেকে দলবিরোধী কাজের অভিযোগে ৬ বছরের জন্য সাসপেন্ড করা হয় মুকুল রায়কে। এরপরই তিনি বিজেপিতে যোগদান করেন। তৃণমূল কংগ্রেসের এক সময়ের দু নম্বর ব্যক্তি মুকুল রায় বর্তমানে রাজ্য বিজেপির গুরুত্বপূর্ণ নেতা।

প্রশ্নাতীত সাংগঠনিক ক্ষমতার অধিকারী মুকুল রায়ের ওপর নির্ভর করে বিজেপি রাজ্যে তাদের সংগঠন ও প্রভাব বাড়াতে সচেষ্ট। যদিও বিজেপির অভ্যন্তরীণ রিপোর্ট অনুসারে দলের মধ্যে একাধিক শক্তিকেন্দ্র তৈরি হওয়ায় বিজেপি রাজ্যে সেভাবে প্রভাব বিস্তার করতে পারছে না। এরই মধ্যে এক ইংরেজি সংবাদপত্রে মুকুল রায়ের ফের তৃণমূলে ফিরে যাবার সম্ভাবনার খবর প্রকাশিত হওয়ায় গুঞ্জন আরও বেড়েছে।

গুঞ্জনের কারণ, সম্প্রতি মুকুল রায়ের ছেলে তৃণমূল বিধায়ক শুভ্রাংশু রায়ের অসুস্থতা। অসুস্থ মুকুল রায়ের ছেলেকে দেখতে হাসপাতালে ছুটে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দলের অন্যান্য অসুস্থ বিধায়কদের দেখতে না গেলেও এক্ষেত্রে মুখ্যমন্ত্রীর যাওয়াকে ঘিরেই যাবতীয় জল্পনার সূত্রপাত। যদিও মুখ্যমন্ত্রীর পক্ষ থেকে একে নিতান্তই সৌজন্য সাক্ষাৎকার বলা হয়েছে। মুকুল রায় সেইসময় হাসপাতালে উপস্থিত থাকলেও মুখ্যমন্ত্রীর সঙ্গে তাঁর আলাদা করে কোনও কথা হয়নি।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in