Kharge: ‘মোদী সরকারের বিশ্বাসঘাতকতায় অতিষ্ঠ দেশের যুবসমাজ’, কেন্দ্রকে বেলাগাম তোপ খাড়গের

People's Reporter: দেশের ৫ শতাংশ ধনী ব্যক্তিরাই প্রায় ৬০ শতাংশ সম্পদের মালিক, মাঝখান থেকে ভোগান্তি শুধু মধ্যবিত্ত ও দরিদ্রদেরই।
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং মল্লিকার্জুন খাড়গে
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং মল্লিকার্জুন খাড়গেফাইল চিত্র - সংগৃহীত

বেকারত্ব ইস্যুতে ফের কেন্দ্রের মোদী সরকারকে চাঁচাছোলা ভাষায় বিঁধলেন কংগ্রেস প্রধান মল্লিকার্জুন খাড়গে। তেলেঙ্গানায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সভা চলাকালীন এক তরুণীর বৈদ্যুতিক খুঁটিতে উঠে ‘সরকারের বিশ্বাসঘাতকতায় অতিষ্ঠ তরুণ সমাজ’ বলে স্লোগান দেওয়া নিয়েই সোমবার কেন্দ্রকে আক্রমণ শানিয়েছেন খাড়গে। কংগ্রেস সভাপতি বলেন, “একটি মেয়েকে দেশের আসল সমস্যাগুলির দিকে দৃষ্টি আকর্ষণ করতে বৈদ্যুতিক খুঁটিতে চড়তে হয়েছে।”

এদিন নিজের এক্স হ্যান্ডেলে কংগ্রেস প্রধান জানিয়েছেন, “এই মোদী সরকারের মাত্রাতিরিক্ত বিশ্বাসঘাতকতায় দেশের যুবসমাজ অতিষ্ঠ হয়ে উঠেছে। তারা চাকরি চেয়েছিল, পরিবর্তে তাদের গত ৪৫ বছরের মধ্যে সর্বাধিক বেকারত্বের হার দেওয়া হয়েছে। তারা দেশের অর্থনৈতিক ক্ষমতায়ন চেয়েছিল, পরিবর্তে বিজেপি সরকার তাদের লাগামছাড়া মূল্যবৃদ্ধি দিয়েছে যা মানুষের সঞ্চয়কে গত ৪৭ বছরের মধ্যে সর্বনিম্নে নিয়ে গিয়েছে। তারা সামাজিক ও অর্থনৈতিক ন্যায়বিচার চেয়েছিল, কিন্তু মোদী সরকার তাঁদের ক্রমবর্ধমান অর্থনৈতিক বৈষম্য দিয়েছে। দেশের ৫ শতাংশ ধনী ব্যক্তিরাই প্রায় ৬০ শতাংশ সম্পদের মালিক, মাঝখান থেকে ভোগান্তি শুধু মধ্যবিত্ত ও দরিদ্রদেরই।”

শুধু বেকারত্বই নয়, এদিন খাড়গের নিশানায় ছিল আরও একাধিক ইস্যু। সোমবার সকালে তিনি মোদী সরকারকে তীব্র আক্রমণ করে জানান, “সরকারের কাছে যুবসমাজ দেশের মহিলা ও শিশুদের জন্য একটি নিরাপদ ভারত চেয়েছিল। কিন্তু দেশে মহিলা, শিশু, দলিত, আদিবাসী ও অনগ্রসর শ্রেণীর বিরুদ্ধে অপরাধের সংখ্যা প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে। আমাদের যুবসমাজ আমাদের দেশের মতোই ঐক্য ও সম্প্রীতি চেয়েছিল। কিন্তু বদলে শুধুই ঘৃণা ও বিভেদ পেয়েছে।” মোদী সরকার ও বিজেপির বিরুদ্ধে দেশের যুবসমাজের স্বপ্ন ও আকাঙ্ক্ষাকে ভেঙে চুরমার করে দেওয়ারও অভিযোগ করেন খাড়গে।

আগামী ৩০ নভেম্বর তেলেঙ্গানার ১১৯ সদস্যের বিধানসভার ভাগ্য নির্ধারণের দিন। আর সেই নির্বাচনের আগে প্রচারের উদ্দেশ্যে শনিবার হায়দরাবাদের প্যারেড গ্রাউন্ডে একটি বিশাল জনসভায় বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে প্রধানমন্ত্রীর নজরে আসার জন্য জনৈক এক তরুণী একটি ইলেকট্রিকের খুঁটিতে চড়ে বসলে বক্তব্য মাঝপথে থামাতে হয় নমোকে। বৈদ্যুতিক তারে ভরা ওই খুঁটি থেকে তরুণীকে নেমে আসার জন্য বারবার অনুরোধও করেন তিনি।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in