“বয়স হলে তো মরতেই হবে” - করোনায় মৃত্যু নিয়ে মধ্যপ্রদেশের মন্ত্রীর বিতর্কিত মন্তব্য ভাইরাল
প্রেম সিং প্যাটেলফাইল ছবি- সংগৃহীত

“বয়স হলে তো মরতেই হবে” - করোনায় মৃত্যু নিয়ে মধ্যপ্রদেশের মন্ত্রীর বিতর্কিত মন্তব্য ভাইরাল

বৃহস্পতিবার সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মধ্যপ্রদেশের মন্ত্রী বলেন, 'আমি মানছি করোনায় অনেকেই মারা যাচ্ছেন। কিন্তু কেউ এই মৃত্যুকে ঠেকাতে পারবেন না।'

যাঁদের বয়স হয়েছে, তাঁদের তো মারা যেতেই হবে। মধ্যপ্রদেশের এক মন্ত্রীর এহেন মন্তব্যের ভিডিও আপাতত ভাইরাল নেট দুনিয়ায়। গোটা দেশেই করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ চলছে। প্রতিনিয়ত আক্রান্তের সংখ্যা রেকর্ড গড়ছে। কুম্ভমেলা, বেশ কয়েকটি রাজ্যের বিধানসভা নির্বাচন-সহ অন্যান্য জমায়াতের দরুন করোনা সংক্রমণ আর দ্রুত হারে বাড়ছে বলে বিশেষজ্ঞরা অনেকদিন আগে আশঙ্কা প্রকাশ করেছিলেন।

ইতিমধ্যেই দেশে করোনা আক্রান্তের সংখ্যা দু'লক্ষ ছাড়িয়ে গিয়েছে। মৃত্যুর সংখ্যা ক্রমশ বাড়ছে। প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি কোভিডবিধি মানার পাশাপাশি টিকাকরণ উৎসব করেছেন। কিন্তু করোনা সংক্রমণের ঊর্ধ্বমুখী হারে লাগাম পরানো যাচ্ছে না। গত বছর এই সময়ের পরিস্থিতির তুলনায় এই বছরের পরিস্থিতি অনেক বেশি উদ্বেগজনক। এরইমধ্যে বিতর্কিত মন্তব্য করে খবরের শিরোনাম হলেন মধ্যপ্রদেশের মন্ত্রী প্রেম সিং প্যাটেল। একজন মন্ত্রীর এই ধরনের মন্তব্য নিয়ে স্বভাবতই বিতর্কের ঝড় উঠেছে।

বৃহস্পতিবার সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মধ্যপ্রদেশের মন্ত্রী বলেন, 'আমি মানছি করোনায় অনেকেই মারা যাচ্ছেন। কিন্তু কেউ এই মৃত্যুকে ঠেকাতে পারবেন না। আমি একা একথা বলছি না, অনেকেই বলছেন। আপনি বলছেন, প্রতিদিন প্রচুর মানুষ মারা যাচ্ছেন। আসলে যাঁদের বয়স হয়েছে, তাঁদের মরতে তো হবেই।'

করোনা রুখতে সরকার কী পদক্ষেপ করছে? জবাবে প্রেম সিং জানান, এই প্রসঙ্গে বিধানসভায় আলোচনা হয়েছে। মানুষকে মাস্ক পরতে হবে। সামাজিক দূরত্ব আর চিকিৎসকদের পরামর্শ মানতে হবে। কোভিডে মৃতের সংখ্যা কত মধ্যপ্রদেশে?

উল্লেখ্য, সম্প্রতি অভিযোগ উঠেছিল করোনায় আক্রান্ত হয়ে কজনের মৃত্যু হয়েছে, তার সঠিক সংখ্যা প্রকাশ করছে না শিবরাজ সিং চৌহানের সরকার। ওই রাজ্যে কোভিডে মৃত্যুর সঙ্গে সরকারি হিসেবে সৎকারের সংখ্যার গরমিল রয়েছে। যদিও মধ্যপ্রদেশ সরকার এই অভিযোগ মানতে চায়নি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in