যোগীর ট্যুইটার অ্যাকাউন্ট হ্যাক, প্রোফাইল পিকচারে বাঁদরের কার্টুন পোস্ট করল হ্যাকাররা

মুখ্যমন্ত্রীর অফিস সূত্রে জানানো হয়েছে, শুক্রবার গভীর রাতে এই কান্ড হয়েছে। হ্যাক হবার পর একের পর এক হতে থাকে অপ্রাসঙ্গিক পোস্ট। তবে সেই ট্যুইটার অ্যাকাউন্টটি উদ্ধার করা সম্ভব হয়েছে।
যোগীর ট্যুইটার অ্যাকাউন্ট হ্যাক, প্রোফাইল পিকচারে বাঁদরের কার্টুন পোস্ট করল হ্যাকাররা
হ্যাক হওয়ার পরে যোগীর ট্যুইটার অ্যাকাউন্টছবি - নিজস্ব

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের অফিসিয়াল ট্যুইটার অ্যাকাউন্ট হ্যাক করল একদল অজানা হ্যাকার। উল্লেখ্য, টুইটারে ৪০ লক্ষের বেশি ফলোয়ার্স রয়েছে যোগী আদিত্যনাথের। হ্যাক করার পর প্রোফাইল পিকচারে যোগী আদিত্যনাথের বদলে গরু থেকে শুরু করে বিভিন্নরকম পশুর ছবি দিয়ে দেওয়া হয়।

যা দেখে ক্ষুব্ধ যোগী অনুরাগীরা, আবার অন্যদিকে যোগী বিরোধীদের খুনসুটি শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায়। উত্তরপ্রদেশ সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে, যে বা যারা এই সাইবার অপরাধ করেছে, তাদেরকে খুঁজে বার করা হবে। অপরাধীদের কড়া শাস্তি দেওয়া হবে।

মুখ্যমন্ত্রীর অফিস সূত্রে জানানো হয়েছে, শুক্রবার গভীর রাতে এই কান্ড হয়েছে। হ্যাক হবার পর একের পর এক হতে থাকে অপ্রাসঙ্গিক পোস্ট। তবে সেই ট্যুইটার অ্যাকাউন্টটি হ্যাকারদের হাত থেকে উদ্ধার করা সম্ভব হয়েছে। কতক্ষন চেষ্টার পড়ে সেটি উদ্দার হয়েছে, সেই সম্পর্কিত কোনও তথ্য আপাতত নেই।

শুক্রবার গভীর রাতে হ্যাক হওয়ার পর থেকে প্রায় ৩০০ ট্যুইট করা হয় ওই অ্যাকাউন্ট থেকে। কিছু পুরনো ট্যুইট ডিলিটও করেছে হ্যাকাররা। প্রসঙ্গত, গতবছর ডিসেম্বর নাগাদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ট্যুইটার অ্যাকাউন্টও হ্যাক হয়েছিল। যদিও কিছুক্ষন পরেই তা উদ্ধার করা গিয়েছিল। এই বছর ফেব্রুয়ারিতে হ্যাক হয় বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার ট্যুইটার অ্যাকাউন্ট। তাঁর অ্যাকাউন্ট থেকে হ্যাকাররা পোস্ট করেছিল - রাশিয়া ও ইউক্রেনের মানুষের পাশে থাকতে ক্রিপ্টোকারেন্সিতে অনুদান দিন। কিছুক্ষণ পরেই অবশ্য অ্যাকাউন্টটি উদ্ধার করা হয়েছিল।

হ্যাক হওয়ার পরে যোগীর ট্যুইটার অ্যাকাউন্ট
Uttar Pradesh: মহামারীর পরে সারা বিশ্ব আয়ুর্বেদের গুরুত্ব মেনে নিয়েছে - যোগী আদিত্যনাথ

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.