Karnataka: অপছন্দদের সরিয়ে মন্ত্রিসভা পুনর্গঠন করতে নরেন্দ্র মোদীর দ্বারস্থ ইয়েদুরাপ্পা

যদিও সাংবাদিকদের মুখোমুখি হয়ে ইয়েদুরাপ্পা মন্ত্রিসভায় রদবদলের সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন।
বিএস ইয়েদুরাপ্পা
বিএস ইয়েদুরাপ্পাফাইল চিত্র সংগৃহীত

শুক্রবারই বিশেষ চার্টার্ড বিমানে উড়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করতে দিল্লি এসেছেন কর্নাটকের মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা। মনে করা হচ্ছে, বিজেপির শীর্ষ নেতৃত্বর সঙ্গেও তিনি দেখা করবেন। সূত্রের খবর, প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে তিনি তাঁর মন্ত্রিসভা পুনরায় গঠন করার দাবি জানাবেন।

৩৪ সদস্যের মন্ত্রিসভায় একটি আসন খালি রয়েছে। মনে করা হচ্ছে, ইয়েদুরাপ্পা নিজের মন্ত্রিসভার বেশ কিছু গুরুত্বপূর্ণ মুখকে সরিয়ে নতুন মুখ আনার কথা বলবেন। ঠিক যেমন মোদি নিজের মন্ত্রিসভার টিমের সঙ্গে করেছেন। এমনটা করার মাধ্যমে ইয়েদুরাপ্পা নিজের অপছন্দের মানুষকে সরিয়ে দেওয়ার পরিকল্পনা করছেন। যদিও সাংবাদিকদের মুখোমুখি হয়ে ইয়েদুরাপ্পা মন্ত্রিসভায় রদবদলের সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন। তিনি বলেন, এই মর্মে কোনও প্রস্তাব তাঁর কাছে আসেনি। আলোচনার পর পুরো বিষয়টি খতিয়ে দেখা হবে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও অন্যান্য কেন্দ্রীয় মন্ত্রীদের সঙ্গে দেখা করে রাজ্যের উন্নয়ন নিয়ে কথা বলবেন তিনি। পাশাপাশি বিতর্কিত মেকেদাতু সেচ নিয়েও আলোচনা হতে পারে।অমিত শাহের অফিসের তরফে ইয়েদুরাপ্পাকে অ্যাপয়নমেন্ট দেওয়া হলেও পিএমও-র তরফে বৈঠকের কোনও সময় নির্ধারিত করে বলা হয়নি। জানা গিয়েছে, বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার সঙ্গেও দেখা করতে চলেছেন ইয়েদুরাপ্পা।

উল্লেখ্য, রাজ্যের বহু বিধায়কই এখন মন্ত্রীত্ব পাওয়ার জন্য মুখিয়ে রয়েছেন। এরমধ্যে রয়েছেন মুনিরত্না, সাংসদ রেণুকাচার্য, সাংসদ কুমারস্বামী, ভি সুনীল কুমার প্রমুখরা।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in