কুস্তি ফেডারেশনের মহিলা প্রধান চাই, ক্রীড়া মন্ত্রীর কাছে ৫ দাবি বজরং-সাক্ষীদের

মঙ্গলবার রাত ১২টা বেজে ৪৭ মিনিটে টুইট করে, কুস্তিগীরদের সমস্যা নিয়ে তাঁদের সঙ্গে আলোচনার জন্য আমন্ত্রণ জানান কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রী অনুরাগ ঠাকুর।
আন্দোলনরত কুস্তিগীররা
আন্দোলনরত কুস্তিগীররাফাইল ছবি - সংগৃহীত

যৌন হেনস্থায় অভিযুক্ত ব্রিজ ভূষণকে গ্রেফতারির পাশাপাশি ভারতের কুস্তি ফেডারেশনের (WFI) প্রধান পদে একজন মহিলাকে বসানোর দাবি জানালেন আন্দোলনরত কুস্তিগীররা।

সূত্রের বুধবার, ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুরের সঙ্গে বৈঠকে মোট ৫ দফা দাবি জানিয়েছেন বজরং পুনিয়া, সাক্ষী মালিকেরা। সেই দাবির মধ্যে অন্যতম হল কুস্তি ফেডারেশনের মাথায় একজন মহিলাকে জায়গা দেওয়া।

এছাড়া রয়েছে, ভারতের কুস্তি ফেডারেশনের অবাধ ও সুষ্ঠু নির্বাচনের দাবি। সেইসঙ্গে, ব্রিজভূষণ শরণ সিং বা তাঁর পরিবারের কোনও সদস্যকে যাতে কুস্তি ফেডারেশনের কোনও পদে বসানো না হয়, সেই দাবিও তোলা হয়েছে এদিন।

এক নাবালিকা-সহ সাত মহিলা কুস্তিগীরকে যৌন হেনস্থার অভিযোগে, বিজেপি সাংসদ তথা WFI সভাপতি ব্রিজ ভূষণকে দ্রুত গ্রেফতারের দাবি আগেই জানিয়েছেন আন্দোলনরত কুস্তিগীররা। সূত্রের খবর, ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুরের সঙ্গে বৈঠকে সেই একই দাবি আবারও জানানো হয়েছে।

এছাড়া, গত মাসে ভারতের নয়া সংসদ ভবন উদ্বোধনের দিন বিক্ষোভ প্রদর্শনের জন্য কুস্তিগীরদের বিরুদ্ধে দিল্লি পুলিশ যে মামলা করেছিল, সেই যাবতীয় মামলা প্রত্যাহার করার দাবিও জানিয়েছেন বজরং পুনিয়া-সাক্ষী মালিকরা।

মঙ্গলবার রাত ১২টা বেজে ৪৭ মিনিটে টুইট করে, কুস্তিগীরদের সমস্যা নিয়ে তাঁদের সঙ্গে আলোচনার জন্য আমন্ত্রণ জানান কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রী অনুরাগ ঠাকুর। টুইটারে তিনি লেখেন, ‘সরকার কুস্তিগীরদের সঙ্গে তাঁদের সমস্যা নিয়ে আলোচনা করতে ইচ্ছুক। আমি ফের কুস্তিগীরদের বৈঠকের জন্য আমন্ত্রণ জানাচ্ছি।’

সেই আমন্ত্রণে সাড়া দিয়ে বুধবার সকালে তাঁর বাসভবনে যান বজরং পুনিয়া, সাক্ষী মালিক-সহ শীর্ষস্থানীয় কয়েকজন কুস্তিগীর। তবে, হরিয়ানার বলালি গ্রামে আয়োজিত এক মহাপঞ্চায়েত কর্মসূচিতে যোগ দেওয়ার কথা থাকায়, আসতে পারেননি প্রতিবাদী কুস্তিগীরদের অন্যতম বিশিষ্ট মুখ ভিনেশ ফোগট।

প্রসঙ্গত, এর আগে শনিবার গভীর রাতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে সাক্ষাৎ করেছিলেন কুস্তিগীররা। অর্থাৎ, গত পাঁচ দিনে এই নিয়ে কেন্দ্রের দুই মন্ত্রীর সঙ্গে বৈঠক করলেন কুস্তিগীররা।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in